এস আলম গ্রুপের গাড়ি জব্দের ঘটনা

চট্টগ্রামে বিএনপি নেতাকে ফ্লাইট থেকে নামিয়ে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

বিএনপি নেতা মঞ্জুর রহমান চৌধুরী। ছবি: সংগৃহীত

দেশব্যাপী আলোচিত চট্টগ্রামের এস আলম গ্রুপের গাড়ি কাণ্ডে এক বিএনপি নেতাকে সৌদি আরবগামী ফ্লাইট থেকে নামিয়ে আনা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নগরীর কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য মদিনাগামী একটি ফ্লাইট থেকে নামিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি ওই ফ্লাইটে আর যেতে পারেননি। 

বৃহস্পতিবার রাত ১০টার দিকে চট্টগ্রামের জামালখান ওয়ার্ডের বহুতল ভবনের নিচে পার্কিং থেকে এস আলম গ্রুপের একটি বিলাসবহুল গাড়ি জব্দ করা হয়। গাড়িটির নম্বর চট্ট-মেট্রো-ঘ-১১-৫৩৪৪। বাংলাদেশ সড়ক পরিববহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নিবন্ধনে গাড়িটি এস আলম গ্রুপের মালিকানাধীন সোনালী লজিস্টিকসের নামে।  

বিকাল ৫টা ৪০ মিনিটে বিএনপি নেতা মঞ্জুর রহমান চৌধুরী স্ত্রীসহ মদিনায় যেতে একটি ফ্লাইটে বসেন। গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে তাকে ওই ফ্লাইট থেকে নামিয়ে আনা হয়। পরে তাকে বিদেশে যেতে দেয়া হয়নি। জিজ্ঞাসাবাদের পরও যাত্রীর ক্লিয়ারেন্স না থাকায় ওই ফ্লাইটটি বিলম্বিত সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে সৌদি আরবের উদ্দেশে ছেড়ে যায়।

উল্লেখ্য, জামালখান এলাকার একটি ভবনের ফ্ল্যাটে বসবাস করেন কোতোয়ালি থানার বিএনপি নেতা মঞ্জুর রহমান চৌধুরী। সেখানে জব্দ করা ওই গাড়িটি ছাড়া আরো দুটি দামি গাড়ি ছিল। বুধবার (৪ সেপ্টেম্বর) পুলিশ অভিযান চালানোর আগেই অপর গাড়িগুলো সরিয়ে নেয়া হয়। যদিও বুধবার রাতে মঞ্জুর রহমান চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘গাড়িটি বাসার নিচের পার্কিংয়ে কে বা কারা রেখেছে সেটি তিনি জানেন না।’ এর আগে গত ২৮ আগস্ট এস আলম গ্রুপের মালিকানাধীন গাড়িতে চড়ে কক্সবাজারের পেকুয়া উপজেলার নিজ এলাকায় সংবর্ধনায় এসে সমালোচনার মুখে পড়েন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদ। পরবর্তীতে তিনি এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

এ ছাড়াও ২৯ আগস্ট সন্ধ্যায় নগরীর কালুরঘাট এলাকার একটি কারখানা থেকে ১৪টি বিলাসবহুল গাড়ি বের করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়লে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানসহ তিন বিএনপি নেতাকে দল থেকে শোকজ করা হয়। পরে তাদের তিনজনের সদস্যপদ স্থগিত ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন