অক্টোবরে মুক্তি পেতে পারে সিয়ামের ‘জংলি’

ফিচার প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

দীর্ঘদিনের খরা কাটিয়ে নতুন এক উত্থান পর্বে ঢাকাই সিনেমা। দেশীয় চলচ্চিত্র অঙ্গনে ধারাবাহিকভাবে ভালো কিছু সিনেমা জনপ্রিয়তা পেয়েছে। অনেকের মতে বছর দুয়েক আগেও সিনেমা মুক্তির ঘটনা ছিল কেবল উৎসব ও বিশেষ করে ঈদকেন্দ্রিক। তবে নির্মাতারা এখন এ প্রবণতা থেকে বেরিয়ে আসছেন। সাম্প্রতিক কালে ঈদ ছাড়াও ভালো সিনেমা মুক্তি দিতে দেখা যায়। এবার জানা গেল, সিয়াম আহমেদের জংলি সিনেমার মু্ক্তির কথা। সিনেমাটি ঈদুল আজহায় মুক্তির কথা থাকলেও নানা কারণে শুটিং ও পোস্ট প্রডাকশনে দেরি হয়। তাই মু্ক্তির সিদ্ধান্ত থেকে সরে আসে সিনেমাসংশ্লিষ্টরা। তবে ধারণা করা যাচ্ছে, আর কোনো সমস্যা তৈরি না হলে আগামী পূজায় মুক্তি পাবে জংলি। মুক্তির অপেক্ষায় সিনেমাটিকে ঘিরে প্রেক্ষাগৃহে দর্শকের উন্মাদনা দেখা যেতে পারে। এ সিনেমায় সিয়াম আহমেদের বিপরীতে রয়েছেন শবনম বুবলী। আরো আছেন চিত্রনায়িকা দীঘি।

এদিকে বেশ কিছুদিন ধরে শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছিলেন সিয়াম আহমেদ। জংলি সিনেমার শুটিং শেষ করে কারফিউর সুবাদে অবসর পেয়েছেন খানিকটা সময়। এ সময় দিয়েছেন সন্তান ও পরিবারকে। সিনেমাটির মুক্তির বিষয়ে সিয়াম আহমেদ বলেন, ‘গত কোরবানির ঈদে এ সিনেমার মুক্তির পরিকল্পনা ছিল, কিন্তু সেটা হয়নি। এখন আমরা ভাবছি, আগামী অক্টোবরে পূজা উপলক্ষে মুক্তি দেয়ার। তবে সেটা নির্ভর করবে পোস্ট প্রডাকশনের কাজ শেষ হওয়ার ওপরে।’ 

তিনি আরো জানান, সিনেমার পরিচালক এম রাহিম এ মাসেই পোস্ট প্রডাকশনের কাজ করার জন্য ভারত যাবেন। সেখানে কাজ শেষ করে ফিরলেই চূড়ান্ত হবে জংলির মুক্তির তারিখ। সিনেমাটিতে সিয়াম, বুবলী, দীঘি ছাড়াও রয়েছেন শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, দিলারা জামানসহ আরো অনেকে। 

জংলি মুক্তির বিষয়ে আগে এর পরিচালক এম রাহিম বলেছিলেন, ‘গত কোরবানির ঈদে সিনেমাটি মুক্তি দেয়ার কথা থাকলেও এর কিছু কাজ বাকি থাকায় সেটা আর হয়নি।’ তবে তিনি জানান, খুব তাড়াতাড়ি জংলি মুক্তি দিতে চান। সেভাবেই শেষ সময়ের কাজ এগিয়েছেন।

এদিকে একই সময়ে আরেকটি সিনেমা মুক্তির কথা। শাকিব খান ও বলিউড নায়িকা সোনাল চৌহান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘দরদ’। এ সিনেমা আগামী সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা। দরদের নির্মাতা অনন্য মামুন আগেই তার ছবি মুক্তির ঘোষণা দিয়েছেন। জানিয়েছেন, আগামী ৬ সেপ্টেম্বর দরদ মুক্তি পাবে। সঙ্গে এও জানিয়েছেন, এটি প্যান ইন্ডিয়ান ছবি হিসেবে একাধিক ভাষায় বিশ্বব্যাপী মুক্তি পাবে।

শাকিব খানের দরদের সঙ্গে যদি জংলি মুক্তি পায়, তবে একই সময় বা পাশাপাশি সময়ে দুই ছবির মুক্তিতে ‘বিগ ক্ল্যাশ’ হতে পারে। এতে করে সিনেমা নিয়ে ফের জমে উঠবে আলোচনা। কারণ অনলাইনে শাকিব খানের সবচেয়ে বড় ফ্যান বেইজ তার নতুন ছবির জন্য মুখিয়ে থাকে। অন্যদিকে সিয়ামের ভক্তরাও দীর্ঘদিন পর তাকে আবার পর্দায় দেখতে যাচ্ছেন। তাই একসঙ্গে দরদ ও জংলি মুক্তির বিষয়টি ইতিবাচক হিসেবে দেখছেন সিনেমাসংশ্লিষ্টরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন