প্রশংসা পাচ্ছে ডেডপুল অ্যান্ড উলভারিন

ফিচার ডেস্ক

ছবি: মার্ভেল

গতকাল মুক্তি পেয়েছে বছরের বহুল প্রতীক্ষিত হলিউড সিনেমা ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’। প্রশংসা পাচ্ছে সিনেমাটি। বিশেষত হিউ জ্যাকম্যান ও রায়ান রেনল্ডসের জুটি প্রশংসিত হচ্ছে সবচেয়ে বেশি। অবশ্য এটিই ছিল সিনেমার মূল আগ্রহের জায়গা। কেননা রায়ান রেনল্ডস অনেক আগেই ডেডপুল হিসেবে অপ্রতিরোধ্য। অন্যদিকে উলভারিন হিসেবে হিউ জ্যাকম্যানের কোনো তুলনা নেই। প্রশ্ন বা চিন্তা ছিল, তাদের রসায়ন কেমন কাজ করবে। দেখা গেল, সেটা দারুণভাবেই হয়েছে।

প্রাথমিক প্রতিক্রিয়া থেকে দেখা যাচ্ছে, ডেডপুল অ্যান্ড উলভারিন মার্ভেলের জন্য গেম চেঞ্জার হতে পারে। কেননা ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর পর এ সিনেমাই মার্ভেলের সব ধরনের বৈশিষ্ট্য বহন করে। সিনেমাটি কোনো ধরনের ভনিতার মধ্য দিয়ে যায় না। ডেডপুল ও উলভারিন উভয় চরিত্র যেমন পরিচিত, সবার কাছে তেমন করেই উপস্থাপন করা হয়েছে। 

সিনেমাসংশ্লিষ্ট অনেকেই ডেডপুল অ্যান্ড উলভারিনের প্রশংসা করেছেন। এর মধ্যে আছেন শন তাজিপুর। তিনিই সিনেমাটিকে মার্ভেলের জন্য গেম চেঞ্জার বলেছেন। এছাড়া ডেভিড থম্পসন বলেছেন, ‘এ দুই চরিত্র মার্ভেলের সবচেয়ে মজার ও স্বতন্ত্র। ফলে রায়ান রেনল্ডস ও হিউ জ্যাকম্যানের মতো দুই অভিনেতা চরিত্র দুটোকে আরো মজার করে উপস্থাপন করেছেন। কেবল মজার নয়, দর্শক তাদের যেমন দেখতে চান, এরা তেমন করেই উপস্থাপন করেছেন নিজেদের। রায়ান ও হিউ দুজনই অসাধারণ কাজ করেছেন।’

এছাড়া সিনেমার ক্যামিওগুলো নিয়েও ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন অনেকে। বেশকিছু ক্যামিও আছে সিনেমাটিতে। এর মধ্যে পাইরোর ক্যামিও নিয়েই কথা হয়েছে সবচেয়ে বেশি। এর বাইরেও আছে আরো ক্যামিও। আর সেখানে বাজিমাত করেছে সিনেমাটি। এরিক ডেভিস তার এক্সে লিখেছেন, ‘হ্যাঁ, স্বীকার করতেই হবে, ক্যামিও ও অন্য সারপ্রাইজগুলো ছিল দারুণ। প্রতিটি ক্যামিওই গল্পের সঙ্গে মিলে গেছে। এছাড়া রক্তাক্ত যুদ্ধ ও চরিত্রদের হিউমারও দর্শককে আনন্দ দেবে। কিন্তু চরিত্র দুটো সব ছাড়িয়ে গেছে। দুটি চরিত্রই আপনাকে মন্ত্রমুগ্ধ করবে। আর এতে যারা অভিনয় করেছেন, তারা দর্শকের হৃদয় জয় করবেন।’

ডেডপুল মূলত মার্ভেলের সবচেয়ে দুরন্ত  চরিত্র। এতে রায়ান রেনল্ডস অভিনয় করেছেন আরো দুবার। এবার তার সঙ্গে হিউ জ্যাকম্যান যুক্ত হয়ে আরো নতুন দর্শকের মন জয় করবেন, সেটা নির্মাতারা শুরু থেকেই জানতেন। সেই কারণেই যুক্ত করেছিলেন জ্যাকম্যানকে। 

শন লেভির পরিচালনাও প্রশংসা পাচ্ছে। সিনেমাটিকে তিনি যেভাবে ডিজাইন করেছেন, সে কারণেই এটি প্রশংসা পাচ্ছে। দুটো চরিত্রকে পাশাপাশি উপস্থাপন করা সহজ ছিল না। সেখানেই সফল এ পরিচালক। আশা করা যাচ্ছে, মন্দার পর মার্ভেল ফিরবে নতুন করে।

সূত্র: ভ্যারাইটি 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন