মেঘনা পেট্রোলিয়ামের ৮১ কোটি টাকার শেয়ার লেনদেন

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

জ্বালানি খাতের তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত কোম্পানি মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের গত সপ্তাহের চার কার্যদিবসে শেয়ার লেনদেন হয়েছে ৮০ কোটি ৬০ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির দৈনিক গড় লেনদেন হয়েছে ২০ কোটি ১৫ লাখ টাকা। গত সপ্তাহে ডিএসইর মোট লেনদেনে কোম্পানিটির অবদান ছিল ৩ দশমিক ২৭ শতাংশ। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) মেঘনা পেট্রোলিয়ামের ইপিএস হয়েছে ২৭ টাকা ২২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৪ টাকা ৯৫ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২১১ টাকা ২৩ পয়সায়।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে ৩৯ দশমিক ৬৮ শতাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৪৪২ কোটি ১৩ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৩১৬ কোটি ৫৩ লাখ টাকা। সমাপ্ত ২০২৩ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪০ টাকা ৮৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২৯ টাকা ২৫ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯৮ টাকা ৯৪ পয়সায়।

ডিএসইতে বৃহস্পতিবার মেঘনা পেট্রোলিয়াম শেয়ারের সর্বশেষ দর ছিল ২০০ টাকা। গত এক বছরে শেয়ারটির দর ১৯৮ টাকা ৬০ থেকে ২১০ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন