গ্রীষ্মের ছুটি কমল শনিবার বন্ধ থাকবে স্কুল-কলেজ

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

কোরবানির ঈদ আর গ্রীষ্মের ছুটি মিলিয়ে ২০ দিন মাধ্যমিক বিদ্যালয় বন্ধের ঘোষণা থাকলেও সে সিদ্ধান্ত বদল হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় গতকাল জানিয়েছে, ২৬ জুন খুলবে নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। আর শুক্রবারের পাশাপাশি আগের মতো শনিবারও সাপ্তাহিক ছুটি থাকবে। 

এবার কোরবানির ঈদের আগে ১৩ জুন বন্ধ হয়েছিল মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। তখন জানানো হয়েছিল, শিক্ষাপঞ্জি অনুযায়ী ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি শেষে প্রতিষ্ঠানগুলো খুলবে আগামী ৩ জুলাই। ছুটি চলার মধ্যেই গতকাল শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় নতুন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ২৬ জুন খুলবে। শুক্রবারের পাশাপাশি শনিবার সাপ্তাহিক ছুটি বহাল থাকছে। 

এর আগে গত ২০ এপ্রিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় সাপ্তাহিক ছুটির দিন শনিবারও ক্লাস নেয়ার অফিস আদেশ জারি করা হয়েছিল। সে অনুযায়ী গত ৪ মে থেকে প্রতি শনিবার ক্লাস চলছিল। ওই সিদ্ধান্ত পরিবর্তনের ব্যাখ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, শনিবারের ছুটি পুনর্বহালের পর পাঠদানের কর্মদিবস কমে যাবে বলে গ্রীষ্মের ছুটি কমানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন