অফিস খুলছে আজ, ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ

নিজস্ব প্রতিবেদক

পুরনো ছবি। —বণিক বার্তা।

টানা পাঁচদিন ছুটির পর আজ বুধবার  (১৯ জুন) খুলছে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। আজ থেকে আবার সরকারি অফিসের সূচি বদলে যাচ্ছে। বেসরকারি প্রতিষ্ঠান, শিল্প-কারখানাও খুলতে শুরু করেছে। সবমিলে ঈদের পর প্রথম কর্মদিবসে উপস্থিত থাকতে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ।

গতকাল দুপুরের পর থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশন, মহাখালী ও গাবতলী বাস স্ট্যান্ড এবং সদরঘাট লঞ্চ টার্মিনালে রাজধানীতে ফেরা মানুষের সংখ্যা বাড়তে থাকে। ফিরতি ঈদযাত্রা শুরু হলেও ঢাকামুখী মানুষের ঢল এখনো শুরু হয়নি বলে মনে করছেন পরিবহন খাত সংশ্লিষ্টরা।

ঢাকার একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা রোকনুজ্জামান সড়কপথে ঢাকায় ফিরেছেন। ঈদে তিনি গিয়েছিলেন গ্রামের বাড়ি সিলেটে। পথে কোনো যানজট পাননি জানিয়ে তিনি বলেন, রাস্তায় কোনো ভিড় ছিল না। কোথাও যানজটে পড়তে হয়নি। ঢাকায় ফেরার পরও আমরা যানজটে পড়িনি। আরো দুয়েকদিন পর থেকে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করবে বলে ধারণা তার।

এদিকে ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়তে দেখা গেছে অনেককে। ঈদের আগে ভিড়-ভোগান্তি হয়। ভোগান্তি এড়ানোর জন্যই এ ব্যবস্থা বলে জানাচ্ছেন ঘরমুখো মানুষ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন