স্টার ওয়ারসে ফিরছেন ডেইজি রিডলি

ফিচার ডেস্ক

ডেইজি রিডলি ছবি: এন্টারটেইনমেন্ট উইকলি

ডেইজি রিডলি অভিনয় করেছিলেন ‘স্টার ওয়ারস’-এ। চরিত্রের নাম রে স্কাইওয়াকার। স্টার ওয়ারসে একই চরিত্রে তিনি ফিরছেন। লুকাস ফিল্মসের কাছ থেকে স্টার ওয়ারসের স্বত্ব ওয়াল্ট ডিজনি কোং কিনে নেয় ২০১২ সালে। এরপর তিনটি সিনেমা আসে এবং তিনটিতেই অভিনয় করেছিলেন ডেইজি। গত বছর এ ফ্র্যাঞ্চাইজির পরবর্তী সিনেমার ঘোষণা দেয়া হয়। এবার জানানো হলো রিডলি থাকছেন সিনেমায় তার পুরনো চরিত্রে।

সিনেমাটিতে ফেরা প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘আমি খুবই উচ্ছ্বসিত। মনে হচ্ছে নতুন একটা অ্যাডভেঞ্চারে যাচ্ছি।’ সিনেমাটি বা এ গল্পে তার আসা প্রসঙ্গে তিনি বলেন, ‘এ দুনিয়া আমার চেনা। তবুও আমার মনে হচ্ছে, একটা নতুন যাত্রা করছি। তাই পুরো বিষয়টা দারুণ উত্তেজনাপূর্ণ। আর তা নিয়ে আমি খুবই আনন্দিত।’

স্টার ওয়ারস সিরিজটি দর্শকের কাছে দারুণ জনপ্রিয়। তা আজ থেকে নয়, আরো আগে থেকেই জনপ্রিয়। ওয়াল্ট ডিজনি এ সিরিজ নিয়ে কাজ করার পর থেকেই সিনেমাগুলো আরো জনপ্রিয়তা পেয়েছে। সেই সঙ্গে ডেইজিও তার চরিত্রটির জন্য প্রশংসা পেয়েছেন। সিনেমাগুলো নিয়ে তিনিও অনেকদিন ধরে কাজ করেছেন। চরিত্রের জন্য নিজেকে গড়ে তুলেছেন। তবে নতুন সিনেমাটি নিয়ে তিনি এখনো তেমন কিছু জানেন না। মানে তিনি এখনো চিত্রনাট্য পড়েননি।

কিছুদিন আগে হলিউড রিপোর্টারকে দেয়া এক সাক্ষাৎকারে এ নিয়ে ডেইজি বলেন, ‘আমি এখনো কাগজে লেখা কোনোকিছু পাইনি। তবে আমি নিশ্চিত কয়েকদিনের মধ্যে সত্যিকার একটা চিত্রনাট্য হাতে পাব।’

সম্প্রতি ডেউজি অভিনয় করেছেন ‘ইয়ং উইম্যান অ্যান্ড দ্য সি’ সিনেমায়। এতে তিনি একজন মার্কিন সাঁতাড়ু গার্ট্রুড ট্রুডি এডারলের চরিত্রে অভিনয় করেছেন। তিনি ইংলিশ চ্যানেল পার করা স্বর্ণপদকজয়ী প্রথম নারী সাঁতারু। ১৯২৬ সালে এডারলে উত্তর ফ্রান্স থেকে যাত্রা করেন এবং ১৪ ঘণ্টা ৩১ মিনিট পর দক্ষিণ ইংলিশ উপকূলে পৌঁছান। এর মাধ্যমে তিনি পুরুষ সাঁতারুদের রেকর্ড ভাঙেন ১ ঘণ্টা ৫৯ মিনিটের ব্যবধানে। এডারলে মারা যান ২০০৩ সালে। তাকে নিয়ে ডেইজি বলেন, ‘একজন আত্মবিশ্বাসী ও লড়াকু মানুষের চরিত্রে অভিনয় করতে দারুণ লাগে।’ অভিনেত্রী আরো জানান, এ সিনেমার জন্য সাঁতারের ওপর বিশেষ প্রশিক্ষণ নিতে হয়েছে তাকে।

সূত্র: দ্য হলিউড রিপোর্টার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন