ইসরায়েলে হামলা চালিয়েছে হামাস

বণিক বার্তা অনলাইন

ছবি: রয়টার্স

ইসরায়েলের তেল আবিব এলাকায় বড় রকেট হামলা চালানোর কথা জানিয়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকতার শাসক দল হামাস। স্থানীয় সময় রোববার (২৬ মে) হামাস এ হামলা চালায়। তবে হামাসের ছোড়া বেশিরভাগ রকেটই নিস্ক্রিয় করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল। খবর বিবিসি। 

এর কয়েক ঘণ্টা পর ইসরায়েলের হামলায় দক্ষিণ গাজার রাফা অঞ্চলে আশ্রয় নেয়া বেশ কয়েকজন ফিলিস্তিনি নাগরিক নিহত ও আহত হয়েছেন বলে জানায় ফিলিস্তিনি স্বাস্থ্য ও বেসামরিক কর্মকর্তারা। 

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, হতাহতদের অনেকেই তাল আল-সুলতান ক্যাম্পে বাস করছিলেন। এ হামলায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হামাস পরিচালিত মিডিয়া অফিসের এক কর্মকর্তা জানান, ইসরায়েলি হামলায় ৩০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরায়েলি মিডিয়া প্রকাশিত ফুটেজে হার্জলিয়া এবং কেন্দ্রীয় শহর কেফার সাবার ভবনগুলোতে রকেট হামলার ক্ষয়ক্ষতি প্রকাশ করেছে।

ফিলিস্তিনি মিডিয়া জানিয়েছে, মধ্য রাফা শহরের একটি আবাসিক বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় অন্তত একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

ইসরায়েলে গত ৭ অক্টোবর হামাসের হামলায় ১ হাজার ২০০ জন নিহত হন। তারা আরো ২৫২ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায়। ওই সময়ই গাজায় হামলা শুরু করে ইসরায়েল। এতে প্রায় ৩৬ হাজারের মতো মানুষ নিহত হয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন