পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনা, অন্তত ৫ জনের মৃত্যু

বণিক বার্তা অনলাইন

ছবি— দ্য হিন্দু।

ভারতের পশ্চিমবঙ্গে দুর্ঘটনার শিকার হয়েছে নিউ জলপাইগুড়ি থেকে শিয়ালদহগামী ট্রেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। সোমবার (১৭ জুন) সকালের এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর দিয়েছে ভারতীয় সংবাদমমাধ্যম দ্য হিন্দু। এ ঘটনায় আরো অনেকের আহত হওয়ারও খবর দিয়েছে সংবাদমাধ্যমটি।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, কয়েকদিন ধরে চলা তীব্র বৃষ্টির মধ্যে সকালে নির্ধারিত সময়ে রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নিচবাড়ি ও রাঙামাটি স্টেশনের মাঝামাঝি পৌঁছাতেই একটি মালগাড়ি পিছন দিক থেকে ট্রেনটিকে ধাক্কা দেয়। সংঘর্ষের তীব্রতা এত ছিল যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পেছন দিক থেকে পরপর দুটি কামরা লাইনচ্যুত হয়ে উলটে যায়। দুমড়েমুচড়ে গেছে অসংরক্ষিত কামরা। সেখানে আটকে পড়েছেন অসংখ্য যাত্রী।

এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন পশ্চিমঙ্গ রেলওয়ে কর্মকর্তা, এনডিআরএফ বাহিনী, জিআরপি ও আরপিএফের জওয়ানরা। উদ্ধার কাজ চলছে। দুমড়ে-মুচড়ে যাওয়া কামরা থেকে পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়। কমপক্ষে ৩০ থেকে ৪০ জনের আহত হওয়ার খবর দিয়েছে দ্য হিন্দু।

হতাহতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কার কথা জানানো হয়েছে সংবাদমাধ্যমে। ঘটনাটি নিয়ে এরই মধ্যে উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

এদিকে, সকাল থেকেই মুষলধারে বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। তার মধ্যেই উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে প্রশাসন। যদিও বৈরী আবহাওয়ার কারণে উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে প্রশাসনকে। এ দুর্ঘটনায় সংকেত ব্যবস্থার ত্রুটি রয়েছে নাকি অন্য কোনো কারণ রয়েছে, তা খতিয়ে দেখছে ভারতীয় রেল কর্তৃপক্ষ।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন