ড্যানিয়েল র‍্যাডক্লিফ

টনি অ্যাওয়ার্ড জিতে বললেন, ‘আমি না কেঁদে কিছু কথা বলতে চাই’

ফিচার ডেস্ক

ছবি: ভ্যারাইটি

মঞ্চের মর্যাদার পুরস্কার টনি অ্যাওয়ার্ডস। একে অনেকে ব্রডওয়ের পুরস্কার বলে থাকেন। তবে মঞ্চের জন্য টনি বেশ গুরুত্বপূর্ণ। প্রতি বছর মঞ্চের সেরা কাজগুলোর পাশাপাশি অভিনেতাদের সম্মাননা জানানো হয়। এ বছরও তার ব্যতিক্রম হয়নি।

টনির এবারের আসরে সেরা অভিনেতার পুরস্কার তুলে নিয়েছেন জোনাথন গ্রফ ও জোয়ি মুন। সেরা মিউজিক্যালের পুরস্কার পেল ‘দ্য আউটসাইডারস’। তবে এবারের বিশেষ আকর্ষণ ছিলেন অভিনেতা ড্যানিয়েল র‍্যাডক্লিফ। ফিটার্ড অ্যাক্টর ইন আ মিউজিক্যাল বিভাগে তিনি পুরস্কৃত হয়েছেন। র‍্যাডক্লিফ অভিনয় করেছিলেন ‘মেরি উই রোল অ্যালং’ নাটকে।

টনি অ্যাওয়ার্ডসের এবার ছিল ৭৭তম আসর। এবারের আসর বসেছিল লিংকন সেন্টারের ডেভিড এইচ কচ থিয়েটারে। উপস্থাপনা করেছেন অস্কারজয়ী অভিনেত্রী আরিয়ানা ডি’বোস।

শুরু থেকেই ধারণা ছিল এ বছর প্রতিদ্বন্দ্বিতা হবে দুটি নাটকের মধ্যে—স্টেরিওফোনিক ও মেরি উই রোল অ্যালং। এ দুটি নাটক শিল্প ও বাণিজ্যের মধ্যে এক ধরনের সংযোগ তৈরি করার পাশাপাশি প্রশ্নও করে। তবে এর মধ্য দিয়েই সেরা মিউজিক্যালের পুরস্কারটি জিতে নিল ‘দ্য আউটসাইডারস’। তবে ‘স্টেরিওফোনিক’ বিভিন্ন বিভাগে জিতেছে পাঁচটি পুরস্কার। রোববারের সন্ধ্যায় এটিই জিতে নিয়েছে সর্বোচ্চ সংখ্যক পুরস্কার। তবে সবারই নজর ছিল ড্যানিয়েল র‍্যাডক্লিফের দিকে।

প্রথমবার এমন মঞ্চে পুরস্কার জিতলেন হ্যারি পটারখ্যাত অভিনেতা। পুরস্কার হাতে নিয়ে তিনি আবেগাপ্লুত হন। বলেন, ‘আমি না কেঁদে কিছু কথা বলতে চাই।’ প্রথমেই বাবা দিবসের শুভেচ্ছা জানিয়ে ড্যানিয়েল বলেন, ‘আমার বাবা-মা এখানেই কোথাও আছেন। আমি তাদের ভালোবাসি।’

মঞ্চে অভিনয়ের স্বীকৃতি হিসেবে পুরস্কার হাতে তিনি মঞ্চকে ধন্যবাদ জানান। সেই সঙ্গে বলেন, ‘এখানে পারফরর্ম করা প্রতিটি রাত আমার জন্য সম্মানের। খারাপ লাগছে যে সেটা শেষ হয়ে গেল।’

১২ বছর বয়সে হ্যারি পটারে অভিনয় শুরু করেছিলেন র‍্যাডক্লিফ। এরপর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। অবশ্য এতে টাইপকাস্ট হওয়ার ভয় ছিল। মঞ্চ তাকে একটি নতুন পরিচয় দিয়েছে বলেও জানান এ অভিনেতা।

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন