শীর্ষ করদাতা হাকিমপুরী জর্দার মালিক কাউছ মিয়া আর নেই

বণিক বার্তা অনলাইন

সংগৃহীত

দেশের শীর্ষ করদাতা ও হাকিমপুরী জর্দার মালিক মো. কাউছ মিয়া মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সোমবার রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে তার মৃত্যু হয়। আজ মঙ্গলবার (২৫ জুন) বাদ জোহর ঢাকার আরমানিটোলা মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে। খবরটি নিশ্চিত করেছেন কাউছ মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়া।

হাজী মো. কাউছ মিয়ার বয়স হয়েছিল ৯৪ বছর। স্ত্রী, ৮ ছেলে ও ৮ মেয়ে রেখে গেছেন কাউছ মিয়া। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। 

জাহাঙ্গীর মিয়া বলেন, আজ মঙ্গলবার বাদ জোহর ঢাকার আরমানীটোলা মাঠে তাঁর বাবার জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে। সম্প্রতি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসার পর তার বাবাকে দেশে আনা হয়। শনিবার বিকেলে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখানেই তিনি গতকাল রাতে মারা যান। 

মো. কাউছ মিয়ার জন্ম চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বরে। তিনি দীর্ঘদিন চাঁদপুর জেলা শহরের পুরান বাজারে ব্যবসা করেছেন। পরে হাজীগঞ্জে, সেখান থেকে নারায়ণগঞ্জ এবং পুরান ঢাকার আরমানীটোলায় ব্যবসা করেন। হাকিমপুরী জর্দার ব্যবসার পাশাপাশি তাঁর বিভিন্ন ধরনের ব্যবসা ছিল। তিনি ২২ বছর বয়সে ব্যবসা শুরু করেন এবং টানা ৭১ বছর এককভাবে ব্যবসা পরিচালনা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন