বাড্ডার এক বাড়ি থেকে ৬৫ বোমাসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত

রাজধানীর বাড্ডা থানার পূর্ব-বাড্ডা টেকপাড়া এলাকায় একটি বাড়ি থেকে বিপুল পরিমাণ অবৈধ হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব। গতকাল বুধবার রাতভর বাড়িটি ঘিরে অভিযান পরিচালনা শেষে এ তথ্য জানানো হয়।

র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর বলেন, পূর্ব-বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ি থেকে বিপুল পরিমাণ অবৈধ হাতবোমা ও বোমা তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। যেগুলো বিস্ফোরণ ঘটালে ৩০ মিটার পর্যন্ত ছড়িয়ে পড়তে সক্ষম। পরে ওই অভিযান চালিয়ে ৬৫টি বোমা উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে তিনজনকে।

তিনি বলেন, জঙ্গিরা মূলত কাট আউট পদ্ধতিতে কাজ করে। মূলত যারা গ্রেফতার হয়েছে, তারা টাকার বিনিময়ে কাজটি করে আসছিল। কোথায় এগুলোর ব্যবহার হবে, তা তারা আমাদের জানাতে পারেনি। আমরা ধারণা করছি, আজই বোমাগুলো পাঠানোর কথা ছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর জানান, তারা সজিব নামের একজনের মাধ্যমে ২ থেকে ৩ ঘণ্টার কাজের চুক্তিতে এখানে আসে। তিন জনই মূলত জুতার কারখানায় কাজ করেন। ২৬ হাজার টাকার চুক্তিতে তারা এ কাজে এসেছিল। এখানে ছোট একটি ঘরে বোমাগুলো তৈরি শেষে ঘরটি তালা মেরে চলে যাবে। আর চাবি নির্দিষ্ট স্থানে মাটি খুড়ে রেখে যাওয়ার কথা ছিল। এ তথ্য সজিব ছাড়া কেউ জানবে না, কোথায় চাবি। বোমাগুলো আজ রাতেই গাজীপুর যাওয়ার কথা ছিল। গাজীপুর থেকে কার কাছে যাবে সেটা মাসুম নামে একজন জানে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন