ডিসকভার ফিডে ব্লুস্কাইয়ের কাস্টমাইজেশন ফিচার চালু

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

মাইক্রোব্লগিং প্লাটফর্ম এক্সের অন্যতম বিকল্প এখন ব্লুস্কাই। তবে প্লাটফর্মটি এখনো সেভাবে সবার কাছে পরিচিত হতে উঠতে পারেনি। এজন্য নিজেদের অবস্থান পরিবর্তনে বিভিন্ন উদ্যোগ নিচ্ছে কোম্পানিটি। এর অংশ হিসেবে ডিরেক্ট মেসেজ, ভিডিও ও উন্নত কাস্টম ফিডসহ বিভিন্ন ফিচার যোগ করেছে প্লাটফর্মটি। এবার ব্লুস্কাই ডিসকভার ফিডে ব্যবহারকারীদের পছন্দ মতো কাস্টমাইজ করার ফিচার যোগ করেছে। খবর টেকক্রাঞ্চ। 

এখন থেকে ব্লুস্কাই অ্যাপ ব্যবহারকারীরা অ্যালগরিদমিক ফিডে প্রতিক্রিয়া দিতে পারবেন। এরই সঙ্গে পোস্টের মেনুতে শো মোর লাইক দিস এবং শো লেস লাইক দিস বাটন ব্যবহার করে ফিড কাস্টমাইজ করতে পারবেন। এ পরিবর্তন ব্যবহারকারীদের শুধু কোম্পানির পক্ষ থেকে পরামর্শ দেয়া কনটেন্টের ওপর নির্ভর করতে হবে না, বরং ব্যবহারকারীরা তাদের নিজেদের পছন্দ মতো টাইমলাইন তৈরিতে সাহায্য করবে।

এক্সের মতো ব্লুস্কাইয়ের ব্যবহারকারীরাও এখন তাদের ফর ইউ ফিডে নট ইন্টারেস্টেড ইন দিস পোষ্ট অপশনে ক্লিক করার সুযোগ পাবেন। নতুন এ ফিচার ব্লুস্কাই ব্যবহারকারীদের ফিডের ওপর আরো বেশি নিয়ন্ত্রণ দেবে। প্রচলিত সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর বিপরীতে ব্লুস্কাইয়ের ব্যবহারকারীরা আগের থেকেই কাস্টম ফিড তৈরি করতে পারত, যা চাইলে অন্য ব্যবহারকারীরা সাবস্ক্রাইব করতে পারে। তবে এ ফিডগুলো ব্লুস্কাইয়ের ডিসকভার ফিডের তুলনায় বিভিন্ন অ্যালগরিদমের হয়ে থাকে। এটি ব্যবহারকারীদের ভিন্ন আঙ্গিকের কনটেন্ট খুঁজে পাওয়ার ক্ষেত্রে একটি বিকল্প প্রদান করে। এরই সঙ্গে ব্লুস্কাইয়ের ব্যবহারকারীরা যেসব পোস্ট দেখতে চান না সেগুলো ফিল্টার করতেও একাধিক মডারেশন পরিষেবায়ও সাবস্ক্রাইব করতে পারবে। এছাড়া ব্লুস্কাই নিজস্ব মডারেশন ফিল্টার তৈরির জন্য ওজোন নামে টুল ব্যবহার করার সুযোগ দিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন