নগদ লভ্যাংশ পাঠিয়েছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

সমাপ্ত ২০২৩ হিসাব বছরে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। ঘোষিত এ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। 

আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২৩ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ১১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭ টাকা ৩০ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৩ টাকা ১৮ পয়সায়।

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) গ্রিন ডেল্টার সমন্বিত ইপিএস হয়েছে ৮০ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৭৪ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৬৫ টাকা ৩৬ পয়সায়। 

সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৭ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৮ টাকা ৪৩ পয়সা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস কমেছে ১৩ দশমিক ৪০ শতাংশ। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৬৮ টাকা ৯৬ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন