গরুচোর সন্দেহে গণপিটুনি, দুই যুবক নিহত

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

বণিক বার্তা ইলাস্ট্রেশন।

গাজীপুরের কাপাসিয়ায় গরুচোর সন্দেহে গণপিটুনির ঘটনায় দুই যুবকের মৃত্যু হয়েছে। নিহতদের তাদের নাম ও পরিচয় জানা যায়নি। বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত ২টার দিকে উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের চাঁন মিয়ার বাড়িতে একজন ও একই সময়ে একই এলাকার বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে অপরজনকে হত্যা করা হয়।


স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের আব্দুল মান্নানের ছেলে মোসলেম উদ্দিনের বাড়িতে অজ্ঞাত পরিচয়ের কিছু লোক গরু চুরির উদ্দেশ্যে প্রবেশ করেন। এ সময় চাঁন মিয়া গরু চুরির বিষয়টি টের পেয়ে ডাকাডাকি শুরু করলে এলাকাবাসী ধাওয়া করে একজনকে ধরে ফেলে এবং গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মৃত্যুর আগে সে তার নাম হৃদয় বলে জানিয়েছেন। তবে তার বিস্তারিত পরিচয় জানাননি।


এছাড়া এলাকাবাসীর ধাওয়া খেয়ে পার্শ্ববর্তী বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে ধরা পড়েন অপরজন। উত্তেজিত মানুষ তাকে গণপিটুনি দিয়ে হত্যা করে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে আলোচনা শুরু হয়।


সিংহশ্রী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ার পারভেজ জানান, গরু চুরি রোধে এলাকায় গ্রামবাসী পাহারা বসিয়েছিল। বৃহস্পতিবার রাতে গাড়ি নিয়ে দুজন গরু চুরি করতে আসেন। তবে গ্রামবাসী বিষয়টি টের পেয়ে তাদের ধরে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থল নামিলা গ্রামে একজন ও পাশ্ববর্তী বড়িবাড়ি গ্রামে অপরজন নিহত হন। তাদের সঙ্গে আরো চার থেকে পাঁচজন ছিল। তারা পালিয়ে গিয়েছে।


কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুবকর মিয়া জানান, উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের মোসলেমের বাড়িতে অজ্ঞাত লোকজন গরু চুরি করতে গেলে এলাকাবাসী দু্জনকে আটক করে গণপিটুনি দেয়। পরে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মরদেহ ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন