ময়মনসিংহে তিনজনসহ সড়ক দুর্ঘটনায় নিহত ৭

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। এছাড়া মেহেরপুর, গাজীপুর, মাদারীপুর ও ঢাকার যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় আরো চারজনের প্রাণহানি হয়েছে। গতকাল দিনের বিভিন্ন সময় ও আগের দিন রাতে এসব দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

ময়মনসিংহ: ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দরিরামপুর উজানপাড়ায় একটি বাস ইউটার্ন নেয়ার সময় অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে শিশুসহ তিনজন নিহত হন। আহত হয়েছেন আরো চারজন। গতকাল দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার বৈলর ইউনিয়নের রুদ্র গ্রামের এনামুল হকের মেয়ে রুবাইরা তাজনিম (২), চিকনা মনোহর গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে শরিফুল ইসলাম (৩৪) ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী সালমান আজাদী (২৮)।

ত্রিশাল থানার ওসি (তদন্ত) চাঁদ মিয়া জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শেরপুরগামী সোনার ময়না পরিবহনের একটি বাস যাত্রী নামিয়ে ইউটার্ন নিচ্ছিল। এ সময় ময়মনসিংহ ছেড়ে যাওয়া সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে ধাক্কা লাগে।

মেহেরপুর: ট্রলিচাপায় সোহাগ (৭) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল বিকাল ৩টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার হলপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। সোহাগ গাংনীর কাজিম মোড়ের কৃষক গোলাম মোস্তফার ছেলে।

পুলিশ জানায়, স্থানীয় বাসিন্দা দারজেল তার নিজস্ব ট্রলি করে মাটি নিয়ে বাবর আলীর বাড়ির সামনে রাখছিলেন। এ সময় সোহাগ ও তার কয়েকজন বন্ধু ট্রলিতে ওঠে। মাটি নামানো শেষ হলে সোহাগ হঠাৎ ট্রলির পাশে লাফ দেয়। এ সময় সে ট্রলির পেছনের চাকার নিচে চাপা পড়ে মারা যায়।

গাজীপুর: শ্রীপুরে বাসে ওঠার সময় কাভার্ড ভ্যানচাপায় এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় কাভার্ড ভ্যানসহ চালককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। গতকাল সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বেড়াইদেরচালায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. সফিক নুর (৩৭) সুনামগঞ্জের দিরাই উপজেলার কামালপুর গ্রামের হারুন অর রশিদের ছেলে। তিনি শ্রীপুরের বিভিন্ন এলাকায় মাছের ব্যবসা করতেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সফিক বেড়াইদেরচালার ১ নম্বর সিএনবি বাজারে একটি বাসে উঠতে যাচ্ছিলেন। এ সময় একটি কাভার্ড ভ্যান তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই তিনি মারা যান।

মাওনা হাইওয়ে থানার ওসি শেখ মাহবুব মোর্শেদ জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। কাভার্ড ভ্যানসহ চালককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

মাদারীপুর: শিবচরে ড্রাম ট্রাকের ধাক্কায় মো. জাকির হোসেন (৪৫) নামে এক অটোভ্যান চালক নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার পাঁচ্চর-মাদবরেরচর আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত জাকির বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার পশ্চিম রতনপুরের মানিক হাওলাদারের ছেলে। তিনি শিবচর উপজেলার হাজিপুরের মতি মোল্লার বাড়ি ভাড়া থাকতেন।

জানা গেছে, সকালে অটোভ্যানে যাত্রী নিয়ে মাদবরেরচর হাটে যাচ্ছেলেন জাকির। হাটের কাছাকাছি এলে মাটিবোঝাই একটি ড্রাম ট্রাক পেছন থেকে তার ভ্যানটিকে ধাক্কা দেয়। এ সময় জাকিরসহ মোহাম্মদ খান (৫৫) নামে এক যাত্রী আহত হন। স্থানীয়রা তাদের দুজনকে পাঁচ্চর রয়েল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাকিরকে মৃত ঘোষণা করেন।

শিবচর থানার ওসি সুব্রত গোলদার জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ট্রাকটি জব্দ করেছে পুলিশ। তবে চালক পালিয়ে গেছেন।

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ির ধাক্কায় এক যুবক নিহত হয়েছেন। তবে তার নাম-পরিচয় জানা যায়নি। বয়স আনুমানিক ২২ বছর। তার পরণে ছিল কালো জিন্সের প্যান্ট ও নীল গেঞ্জি। গত বুধবার রাতে ডেমরা রোডের মৃধা মোড়ে রাস্তা পারাপারের সময় এ দুর্ঘটনার শিকার হন তিনি। ডিএমপির যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক সাইফুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘রাস্তা পারাপারের সময় একটি গাড়ির ধাক্কায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান। পরে সেখান থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন