পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৫ জনের

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ, নেত্রকোনা, চট্টগ্রাম ও ফেনীতে গতকাল ও তার আগের দিন রাতে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে— 

নারায়ণগঞ্জ: জেলার আড়াইহাজারে দ্রুতগামী এক বাসের ধাক্কায় এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো এক ব্যক্তি। গতকাল দুপুরে উপজেলার ছনপাড়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত পুলিশ সদস্যের নাম আব্দুল গফুর। তিনি নারায়ণগঞ্জ জেলা পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। আহত আব্দুল মান্নান একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আড়াইহাজার থানার ওসি আহসান উল্লাহ জানান, বেলা সোয়া ১১টার দিকে উপজেলার পাঁচরুখীতে বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল (জাপান ইকোনমিক জোন) পরিদর্শনে যান ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। এ উপলক্ষে অর্থনৈতিক অঞ্চলটির অদূরে ছনপাড়া এলাকায় মহাসড়কে ডিউটিতে ছিলেন ওই দুই পুলিশ সদস্য। ডিউটিরত অবস্থায় ঢাকামুখী একটি বাসের ধাক্কায় তারা ছিটকে মহাসড়কের ওপর পড়ে যান। আহত অবস্থায় দুজনকে রূপগঞ্জ উপজেলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যান কনস্টেবল গফুর। 

সিরাজগঞ্জ: জেলার তাড়াশ উপজেলায় বেপরোয়া গতির ট্রাকের ধাক্কায় সায়েম আলী (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে ঢাকা-নাটোর মহাসড়কের খালকুলা-বাজারসংলগ্ন জনতা হোটেলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত সায়েম পাবনার সাঁথিয়া উপজেলার সাঁথিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে। সিরাজগঞ্জের হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ জানান, সায়েম আলী উপজেলার খালকুলা এলাকায় রাস্তা পারাপারের সময় ঢাকা থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

নেত্রকোনা: জেলার মদন উপজেলায় ইট ভাঙার গাড়ি উল্টে ওয়াসিম মিয়া (৩৫) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। গতকাল সকালে মদন-খালিয়াজুরি সড়কের উচিতপুর বালই সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত ওয়াসিম মিয়া উপজেলার ফেকনী গ্রামের খাইরুল মিয়ার ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, ওয়াসিম মিয়া দিনমজুরের কাজ করতেন। গতকাল সকালে ইট ভাঙার গাড়ি দিয়ে খালিয়াজুরি উপজেলার জগন্নাথপুর গ্রামে কাজে যাওয়ার জন্য রওনা হন। পথে বালই সেতুর পাশে রাস্তার ওপর একটি গর্তে গাড়িটি উল্টে যায়। এ সময় গাড়ির নিচে চাপা পড়ে তিনি আহত হন। পরে স্থানীয়রা মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম: সীতাকুণ্ডে লরিচাপায় মো. মহিউদ্দিন (৩৮) নামের এক পথচারী নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদাম বিবিরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। লরিচালক মো. ফারুককে (৪৩) আটক করেছে হাইওয়ে পুলিশ। নিহত মো. মহিউদ্দিন লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার পূর্ব আদালতপুর এলাকার মৃত রফিক উল্লাহর ছেলে। তিনি পাইপ মিস্ত্রি হিসেবে কাজ করতেন। প্রত্যক্ষদর্শীর বরাতে হাইওয়ে পুলিশ জানায়, বেপরোয়া গতিতে আসা ঢাকামুখী পণ্যবাহী লরিটি মহাসড়কের মাদাম বিবিরহাট এলাকা অতিক্রমকালে নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী মহিউদ্দিনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, লরিচালককে আটক করা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে নিহত পথচারীর মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। 

ফেনী: জেলায় বেপরোয়া গতির অজ্ঞাত গাড়ির ধাক্কায় মো. মোশাররফ হোসেন (৩৫) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপাল হাজারী রোডে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোশাররফ হোসেন ফেনী পৌরসভার চাড়িপুর হাজি নজির আহাম্মদ কন্ট্রাক্টর বাড়ির মৃত সফিকুর রহমানের ছোট ছেলে। তিনি পৌর বিএনপির ১৬ নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক ছিলেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাতে মহাসড়কের মহিপাল হাজারী রোডের মাথায় চট্টগ্রামগামী একটি অজ্ঞাত গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী মোশাররফ হোসেন সড়কে ছিটকে পড়েন। স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তার মরদেহ হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন