টেলিভিশনে ভালোবাসা দিবস ও বসন্তবরণ

ফিচার প্রতিবেদক

প্যাকেজ অনুষ্ঠান পাঁচফোড়নের একটি দৃশ্য ছবি: ফাগুন অডিও ভিশন

প্রকৃতিতে বাসন্তী হাওয়া লেগেছে এরই মধ্যে। তবে ক্যালেন্ডারের হিসেবে ফাল্গুন শুরু হচ্ছে আগামীকাল। ফাল্গুন ও ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে নানা আয়োজন থাকছে টেলিভিশন চ্যানেলগুলোয়। কেবল বসন্ত নয়, এর সঙ্গে যুক্ত হয়েছে ভালোবাসা দিবসও। প্রায় প্রতিটি টেলিভিশন চ্যানেলই রাখছে বিশেষ আয়োজন। থাকছে একক নাটক, বিশেষ নাটক ও সংগীতানুষ্ঠান।

বিশেষ আয়োজনে চ্যানেল আইয়ে থাকছে ফাগুন আর ভালোবাসার গান। আজ সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচার হবে জামাল রেজার প্রযোজনায় রম্য বিতর্ক অনুষ্ঠান ‘ভালোবাসার বিতর্ক’। ১৪ ফেব্রুয়ারি সকাল ৭টা ৩০ মিনিটে চ্যানেল আই প্রাঙ্গণের ছাতিমতলা থেকে সরাসরি সম্প্রচার হবে ‘গান দিয়ে শুরু’র বিশেষ পর্ব। রেজওয়ানা চৌধুরী বন্যা ও সুরের ধারার পরিবেশনায় ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে আয়োজন হবে ‘বসন্তবরণ উৎসব’।

বসন্ত বরণ করে নিতে দুরন্ত টিভি আয়োজন করছে বসন্ত বাতাসে। ঋতুরাজ বসন্তকে বরণ করতে থাকছে নাচের এ বিশেষ অনুষ্ঠান। শাহ আব্দুল করিমের গানের তালে নাচ পরিবেশন করবে শিশুশিল্পীরা। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন পার্থ প্রতিম হালদার। দুরন্ত টিভিতে বসন্ত বাতাসে অনুষ্ঠানটি প্রচার হবে ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় ও সন্ধ্যা ৬টায়।

চ্যানেল আইয়ে ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচার হবে শিল্পী ড. অণিমা রায়ের উপস্থাপনা ও সংগীত পরিবেশন এবং আপন আহসানের আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘ভালোবাসি ভালোবাসি’।

বসন্ত ও ভালোবাসা দিবসকে ঘিরে আরটিভিতে থাকছে তিনদিনের বিশেষ আয়োজন। এর মধ্যে আজ রাত ৮টায় প্রচার হবে নাটক ‘‌পোড়া চোখ’। নাটকটি রচনা করেছেন আসাদুজ্জামান সোহাগ। জামাল মল্লিকের পরিচালনায় অভিনয় করছেন তানজিম সাইয়ারা তটিনী ও সোহেল মণ্ডল।

একটা সময় বিশেষ দিবসে প্যাকেজ অনুষ্ঠান বেশ জনপ্রিয় ছিল। সে ঐতিহ্য এখনো ধরে রেখেছে ফাগুণ অডিও ভিশন। ভালোবাসা দিবস উপলক্ষে তারা এবার আনছে প্যাকেজ অনুষ্ঠান পাঁচফোঁড়নের বিশেষ পর্ব। থাকছে তিনটি বিশেষ গান। একটি গানের মিউজিক ভিডিওতে থাকছেন মীর সাব্বির। হাস্যরসাত্মক নানা ছোট ছোট নাটকীয় উপস্থাপনার মধ্যে গানগুলো দর্শককে আনন্দ দেবে। অনুষ্ঠানটি আগামীকাল রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে এটিএন বাংলায়।

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে মাছরাঙা টেলিভিশন প্রচার করছে বিশেষ কুকিং শো ‘‌রাঁধুনী ভালোবাসার কিচেন’। অভিনয়শিল্পী দম্পতি এফএস নাঈম ও নাদিয়ার উপস্থাপনায় ভিন্নধর্মী এ অনুষ্ঠান নির্মাণ হয়েছে বিভিন্ন অঙ্গনের তারকা দম্পতিদের রান্না নিয়ে। সাত পর্বের এ অনুষ্ঠানে অংশ নিয়েছেন অভিনেতা ইরফান সাজ্জাদ ও তার স্ত্রী শারমিন সাজ্জাদ, নির্মাতা আশফাক নিপুণ ও তার স্ত্রী সংগীতশিল্পী এলিটা করিম, অভিনেত্রী সাবিলা নূর ও তার স্বামী নেহাল, অভিনেতা মীর সাব্বির ও তার স্ত্রী ফারজানা চুমকি, সংগীতশিল্পী পিন্টু ঘোষ ও তার স্ত্রী সুকন্যা মজুমদার, অভিনেতা শ্যামল মাওলা ও তার স্ত্রী মাহা এবং শাশ্বত দত্ত ও তার স্ত্রী সুপ্রিয়া। অনুষ্ঠানটি প্রচার হবে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

এমন আরো নানা আয়োজন থাকছে প্রতিটি চ্যানেলেই। এছাড়া চ্যানেলের পাশাপাশি দেশের ওটিটিগুলোও রেখেছে বিশেষ আয়োজন। এর মধ্যে বঙ্গবিডিতে আসছে ভালোবাসা দিবস নিয়ে বেশকিছু শর্টফিল্ম। টিভি চ্যানেলের পাশাপাশি দর্শকের নজর থাকবে ওটিটিতেও।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন