উইন্ডোজ ১১-এর অডিও মিক্সারে পরিবর্তন আসছে

বণিক বার্তা ডেস্ক

উইন্ডোজ ১১-এর জন্য নতুন ডিজাইনের কুইক সেটিংস ভলিউম মিক্সার আনতে যাচ্ছে মাইক্রোসফট। এর মাধ্যমে ব্যবহারকারীরা একাধিক ডিভাইস পরিবর্তন করতে পারবে, স্পাশিয়াল অডিও চালু করতে পারবে এবং ভলিউম নিয়ন্ত্রণ করতে পারবে। খবর টেকটাইমস।

একাধিক অডিও ডিভাইস নিয়ন্ত্রণের ক্ষেত্রে ব্যবহারকারীরা দীর্ঘদিন থেকে উইন্ডোজের সমালোচনা করে আসছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে মাইক্রোসফট কয়েক বছর ধরে এ অভিজ্ঞতায় পরিবর্তন আনতে কাজ করছে। তবে চেষ্টা চালালেও মাইক্রোসফট এখন পর্যন্ত গ্রাহক বা ব্যবহারকারীদের মন গলাতে পারেনি।

সম্প্রতি ডেভেলপার চ্যানেলে উইন্ডোজ ১১-এর ইনসাইডার প্রিভিউ বিল্ড ২৫৩০৯ উন্মোচন করেছে মাইক্রোসফট। ভার্সনটিতে বেশকিছু ফিচারও চালু করা হয়েছে, যা অপারেটিং সিস্টেম নিয়ে ব্যবহারকারীদের চিন্তায় পরিবর্তন আনবে বলে আশা সংশ্লিষ্টদের। মাইক্রোসফটের তথ্যানুযায়ী, এ বিল্ডে বেশকিছু আপডেট ও পরিবর্তনও যুক্ত করা হয়েছে।

আপডেট ভার্সনের কুইক সেটিংসে নতুন ডিজাইনের অডিও মিক্সার যুক্ত করা হয়েছে।

 এক নোটে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি জায়ান্ট জানায়, নতুন পরিবর্তনের মাধ্যমে ব্যবহারকারীরা পছন্দের অ্যাপ আরো ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারবে এবং অডিও অভিজ্ঞতায় পরিবর্তন আনতে পারবে। এটি ব্যবহারকারীদের দ্রুত কাস্টমাইজেশনের সুবিধা দেয়ার পাশাপাশি ডিভাইস পরিবর্তনকে সহজ করে তুলবে। এছাড়া ব্যবহারকারীদের সহজে মিক্সারে নিয়ে যাওয়ার জন্য কিবোর্ড শর্টকাটও যুক্ত করেছে প্রতিষ্ঠানটি। উইন্ডোজ, কনট্রোল ও ভি বাটন একত্রে চেপে মিক্সারে সরাসরি চলে যাওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন