গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের দর বেড়েছে ৯%

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সবচেয়ে দরবৃদ্ধির তালিকায় শীর্ষে ছিল আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের ইউনিট। এদিন এক্সেচেঞ্জটিতে ফান্ডটির দর বেড়েছে ৯ শতাংশ।

গত সপ্তাহে ফান্ডটির ইউনিটহোল্ডারদের জন্য সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে ১ দশমিক ২০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করা হয়েছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ১৩ পয়সা। হিসাব বছর শেষে ক্রয়মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১০ টাকা ২১ পয়সায়, বাজারমূল্যের ভিত্তিতে যা দাঁড়ায় ১০ টাকা ১৩ পয়সায়। 

গত বছরের ২১ সেপ্টেম্বর পুঁজিবাজারে লেনদেন শুরু করেছে আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড। এর আগে ওই বছরের ২৮ জুন অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৯তম সভায় মেয়াদি এ ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করা হয়। কমিশন সভায় মেয়াদি আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করা হয়েছে। ফান্ডটির লক্ষ্যমাত্রা ১০০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা হিসেবে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) ৫০ কোটি ও আইসিবি এএমসিএল ২০ কোটি টাকা দিয়েছে। এছাড়া আইসিবি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) পূর্ব প্লেসমেন্টের ৫ কোটি টাকা দিয়েছে। বাকি ২৫ কোটি টাকা সব বিনিয়োগকারীর কাছ থেকে আইপিওর মাধ্যমে উত্তোলন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন