‘‌আমাকে সম্পূর্ণ ভিন্ন দুটি রূপে দেখা যাবে’

ফিচার প্রতিবেদক

কারাগার ওয়েব সিরিজে চঞ্চল চৌধুরী ছবি: হইচই

জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম হইচই অরিজিনালে গত আগস্টে মুক্তি পায় ওয়েব সিরিজ কারাগার পার্ট ওয়ান। সিরিজটি দুই বাংলায়ই দর্শকের কাছে সমাদর পায়। তাই এর পরবর্তী অংশ কবে আসবে, এ নিয়ে চলতে থাকে নানা জল্পনা। ২২ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে কারাগার পার্ট টু। এ উপলক্ষে মঙ্গলবার কারাগারের দ্বিতীয় পর্বের অফিশিয়াল ট্রেলার রিলিজ করা হয়েছে।

কারাগারের প্রথম পর্বে দেখানো হয়েছিল আকাশনগর সেন্ট্রাল জেলের গল্প, যেখানে জেলটির ১৪৫ নম্বর সেলে আবির্ভাব হয়েছিল এক রহস্য মানবের, যার চরিত্রে রয়েছেন চঞ্চল চৌধুরী। তাকে ঘিরে রহস্য আবর্তিত হয়েছে প্রথম অংশ। ১৪৫ নম্বর সেল এমন একটি কারাকক্ষ, যা ৫০ বছর ধরে তালাবদ্ধ ছিল। সে রহস্যমানবের রহস্য ঘনীভূত হয়ে এমন এক জায়গায় প্রথম পর্ব শেষ হয়েছিল, যেখানে দর্শকরা হয়েছিল বিহ্বল, জন্ম হয়েছিল অনেক প্রশ্নের। আর সে প্রশ্নগুলোর জবাব পাওয়া যাবে কারাগারের দ্বিতীয় কিস্তিতে। দ্বিতীয় অংশের রহস্যকে এগিয়ে নিয়ে যাবেন চঞ্চল। ট্রেলারে স্পষ্ট যে দুটি চরিত্রে দেখা গিয়েছে তাকে। ২ মিনিট ২৪ সেকেন্ডের ট্রেলার যেন রহস্য আরো ঘনীভূত করছে। যেখানে চঞ্চল চৌধুরী বলছেন, তিনি সব রহস্যের জবাব দেবেন, তবে এটা মাত্র শুরু। অন্যদিকে ফাদার আলফ্রেডের চরিত্রে শতাব্দী ওয়াদুদ যেন চঞ্চলের মতোই কিছু বলতে চাইছেন। সবকিছুর উত্তর মিলবে ২২ ডিসেম্বর কারাগারের পরবর্তী অংশ মুক্তির পর।

কারাগারের দ্বিতীয় পর্বের ট্রেলার মুক্তির পর চঞ্চল চৌধুরী বলেন, ‘কারাগার প্রথম পর্বের যে সাড়া আমরা পেয়েছি, তা অভাবনীয়। দর্শকের প্রতিক্রিয়া ও ভালোবাসায় আমাদের পুরো টিম সিক্ত। দ্বিতীয় পর্বে যা দেখানো হবে, ট্রেলারে তার সামান্যই উঠে এসেছে। আমাকে সম্পূর্ণ ভিন্ন দুটি রূপে এখানে দেখা যাবে। যদিও বিস্তারিত কিছু বলা যাচ্ছে না এখন। শুধু এটুকু বলতে পারি যে গল্পের গতিবিধি যেভাবে বিস্তার লাভ করেছে, দর্শক তাতে মুগ্ধ হবে।’

এর পরিচালক সৈয়দ আহমেদ শাওকী বলেন, ‘‌কারাগারে আমি এমন একটি গল্প বলতে চেয়েছি, যা আমাদের সামনে খুব বেশি উঠে আসেনি, কিন্তু গল্পের গভীরে একটি নির্মম সত্য আছে। দেশ-বিদেশের দর্শক যেভাবে কারাগারকে ভালোবেসে গ্রহণ করেছে, তাতে আমি উদ্বেলিত। আমরা বিশ্বাস করি, কারাগারের দ্বিতীয় পর্ব দর্শকের প্রত্যাশার সঠিক মূল্যায়ন করবে।’

চঞ্চল চৌধুরী ছাড়া কারাগারে আরো অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, জয়ন্ত চট্টোপাধ্যায়, তাসনিয়া ফারিণ, এফএস নাঈম, আফজাল হোসেন, বিজরী বরকতুল্লাহ, তানভিন সুইটি, শতাব্দী ওয়াদুদ, আব্দুল্লাহ, একে আজাদ সেতু, নওফেল জিসানসহ আরো অনেকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন