‘খুব বেশি পারিশ্রমিক চাই না’

ফিচার ডেস্ক

এখন আকর্ষণীয় সব অফার এসে হাজির হচ্ছে বলিউড অভিনেতা সাইফ আলী খানের সামনে। সাইফ অভিনীত তামিল সিনেমার হিন্দি রিমেক বিক্রম বেদা মুক্তি পায় গত শুক্রবার। সিনেমায় আরো আছেন হূতিক রোশন।

করোনাভাইরাস মহামারীর পরে বিশ্বজুড়েই এসেছে পরিবর্তন। সিনেমার ধরন, দর্শকের মন, এমনকি শিল্পীদের কাজেও এসেছে বদল। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সিনেমায় ককটেল অভিনেতা জানান, আমার জন্য অনেক কিছু বদলে গেছে এমন না। এমনকি এই মহামারী যে আমাকে খুব বেশি বদলে দিয়েছে তাও হয়নি। আর যদি পারিশ্রমিকের কথা বলি, তাহলে আমার ম্যানেজার বলত, আমরা নাকি মন্দানিরোধক। কারণ আমরা মূলত খুব বেশি পারিশ্রমিক চাই- না।

রোমান্টিক কমেডি ঘরানার সিনেমায়ই বেড়ে উঠেছেন সাইফ। ক্যারিয়ারের শুরুতে কিছুটা বাধার মুখে পড়ার পর নিজের কাজ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা শুরু করেন তিনি। টানা কিছু রোমান্টিক কমেডি ধারার ছবিতে অভিনয় করার পরে কাজ করেন হাম তুম সিনেমায়। সিনেমা তাকে জাতীয় পুরস্কারও এনে দেয়। কিন্তু তার পরই পরীক্ষা-নিরীক্ষা করা শুরু করে দেন তিনি, কারণ মূলধারার সিনেমার ফরম্যাটে তিনি তখন অনেকটাই সীমাবদ্ধ হয়ে পড়েন।

তবে এসব কাজ বেছে নিয়ে ভালোই করেছেন বলেও মন্তব্য অভিনেতার। তিনি বলেন, সে সময়ে সবার অনেক বেশি সমর্থন পেয়েছি। যখন আমি নির্দিষ্ট কোনো ধরনের সিনেমা করি, তখন সাধারণ জনগণ বেশি বেশি প্রশংসা জোগায়। ফলে যখন আমি স্যাকরেড গেমস বা কালাকান্দির মতো সিনেমা করি তখন অনেকটা নতুন আকর্ষণীয় মানুষের সঙ্গে কাজ করে নিজেকে উন্মুক্ত করে দিই। আর মূলধারার বলিউডে তো প্রতিদিন কাজ করার মতো তারকার সংখ্যা খুবই সীমিত। কোনো কোনো ক্ষেত্রে সেটা খানিকটা সীমাবদ্ধও।

তিনি বলেন, আমি নিজেও কিছুটা সীমাবদ্ধ হয়ে যাচ্ছিলাম এবং কোনো আনন্দ পাচ্ছিলাম না। আমার জন্য আনন্দ পাওয়াই বেশি জরুরি ছিল। তার বাইরে আর কোনো কিছু নিয়েই আমি চিন্তা করি না। আমি শুধু কাজ করতে চাই। 

বলিউডের মূলধারার অভিনেতাদের একজন সাইফ আলী খান। কাজ করেছেন দক্ষিণ ভারতীয় সিনেমা পরিচালকের সঙ্গে। সে বিষয়ে তার বক্তব্য, তারা শুধু দক্ষিণ ভারতের পরিচালক বলেই আমি বলিনি, চলেন কাজ করি। সিনেমাটি ভালোবেসেছি বলেই কাজ করতে চেয়েছি, আর তারপর যখন স্ক্রিপ্ট পড়লাম, দেখলাম সেটা আন্তর্জাতিকমানের স্ক্রিপ্ট।

 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন