দুরন্ত টিভিতে শারদীয় দুর্গোৎসবে ‘হৈ হৈ হল্লা’

ফিচার প্রতিবেদক

দুর্গা পূজাকে ঘিরে পাঁচ পরিবারের হাসি-আনন্দের চিত্র দুরন্তর বিশেষ নাটক হৈ হৈ হল্লা নাটকটিতে পাঁচটি ভিন্ন ধর্মাবলম্বী পরিবারের পূজাকে ঘিরে চলে নানা আয়োজন। ফলে নাটকটি একই সঙ্গে আনন্দ, হাসি, শিক্ষা অসাম্প্রদায়িকতার প্রতিচ্ছবি।

নাটকটিতে দেখা যায় পূজা উদযাপন করতে শুভ্রদের বাসায় আসে তার জেঠু জেঠিমা। স্বাস্থ্যসচেতন জেঠু কঠোর নিয়মতান্ত্রিক জীবনযাপন করেন। বাড়ির অন্য সদস্যদের স্বাস্থ্য নিয়েও বেশ সচেতন। জেঠুর কঠোর নিয়মের বেড়াজালে শিশুরা যখন হাঁপিয়ে ওঠে, তখন তিনি শিশুদের জানান পূজা নিয়ে তার মজার ভাবনাটি। পূজা উপলক্ষে শিশুদের যাত্রাপালা দেখানোর আয়োজন করেছেন তিনি। মহানন্দে শিশুরা যখন যাত্রা দলের অপেক্ষা করে, তখনই জেঠু জানান যাত্রা দল তাদের যাত্রা দেখাতে পারবে না। তখন শিশুরা নিজেরাই জেঠুর পরিচালনায় মহিষাসুর বধ যাত্রাপালাটি করার সিদ্ধান্ত নেয় এবং নানা মজার ঘটনার মধ্য দিয়ে পরিবারের সবার উপস্থিতিতে তারা পালাটি করে।

পূজার বিশেষ ধারাবাহিক নাটকটির রচয়িতা শাওন কৈরী এবং পরিচালক মো. তোফায়েল সরকার। নাটকটিতে শিশুশিল্পী চরিত্রে অভিনয় করেছে যারার তাহের সোবহান, মানহা মেহজাবিন, উমাইজা শাহিদা আরিশা, সুমেধা চাকমা, জেঠু চরিত্রে অভিনয় করেছেন অলক বসু এবং অন্যান্য চরিত্রে ছিলেন বৃন্দাবন দাস, আকতারুজ্জামান, পাভেল ইসলাম, সাবিহা জামান, মনিরুল হোসেন শিপন, মাহবুব আলম, আনোয়ার হোসেন প্রমুখ।

দুরন্ত টিভির উৎসবের বিশেষ নাটক হৈ হৈ হল্লার শারদীয় দুর্গোৎসবের তিনটি পর্ব দেখা যাবে আজ থেকে বুধবার পর্যন্ত বেলা ১টা রাত ৮টা ৩০ মিনিটে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন