আইআইডিএফসিতে নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান

বণিক বার্তা অনলাইন

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি (আইআইডিএফসি) লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আইআইডিএফসির পরিচালনা পর্ষদ (২০২২-২৩) দুই বছরের মেয়াদে তাকে এ দায়িত্ব দিয়েছে।

একই মেয়াদে ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আরএফ হোসেনকে ভাইস চেয়ারম্যান করা হয়েছে। একই সঙ্গে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মেহমুদ হোসেনকে অডিট কমিটির চেয়ারম্যান করেছে বোর্ড।

সৈয়দ মাহবুবুর রহমান মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের প্রতিনিধিত্বকারী আইআইডিএফসির একজন পরিচালক। তিনি পূর্বে ব্র্যাক ব্যাংক লিমিটেড ও ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও পদে অধিষ্ঠিত ছিলেন। তিনি অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের সাবেক চেয়ারম্যান।

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সেলিম আরএফ হোসেন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) বর্তমান চেয়ারম্যান।

অডিট কমিটির নবনির্বাচিত চেয়ারম্যান মো. মেহমুদ হোসেন ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। এর আগে তিনি এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যাংক এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড এবং লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের স্বাধীন পরিচালক এবং লঙ্কা বাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন