আইআইডিএফসিতে নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান

প্রকাশ: সেপ্টেম্বর ০১, ২০২২

বণিক বার্তা অনলাইন

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি (আইআইডিএফসি) লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আইআইডিএফসির পরিচালনা পর্ষদ (২০২২-২৩) দুই বছরের মেয়াদে তাকে এ দায়িত্ব দিয়েছে।

একই মেয়াদে ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আরএফ হোসেনকে ভাইস চেয়ারম্যান করা হয়েছে। একই সঙ্গে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মেহমুদ হোসেনকে অডিট কমিটির চেয়ারম্যান করেছে বোর্ড।

সৈয়দ মাহবুবুর রহমান মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের প্রতিনিধিত্বকারী আইআইডিএফসির একজন পরিচালক। তিনি পূর্বে ব্র্যাক ব্যাংক লিমিটেড ও ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও পদে অধিষ্ঠিত ছিলেন। তিনি অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের সাবেক চেয়ারম্যান।

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সেলিম আরএফ হোসেন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) বর্তমান চেয়ারম্যান।

অডিট কমিটির নবনির্বাচিত চেয়ারম্যান মো. মেহমুদ হোসেন ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। এর আগে তিনি এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যাংক এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড এবং লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের স্বাধীন পরিচালক এবং লঙ্কা বাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেছিলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫