ম্যাকগাইভার অভিনেতা ক্লু গুলাগারের মৃত্যু

ফিচার ডেস্ক

অভিনেতা ক্লু গুলাগার মৃত্যুবরণ করেছেন। টেলিভিশন সিরিজ ম্যাকগাইভারে তিনি অভিনয় করেছেন। আগস্ট ক্যালিফোর্নিয়ায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৯৩ বছর। দীর্ঘ সাত দশকের ক্যারিয়ারে তিনি দেড় শতাধিক টেলিভিশন সিরিজ সিনেমায় অভিনয় করেছেন।

ম্যাকগাইভার সিরিজটি বাংলাদেশের দর্শকদের কাছে অত্যন্ত প্রিয়। আশির দশকের সিরিজটি নব্বইয়ের দশকে বাংলাদেশ টেলিভিশনে ধারাবাহিকভাবে প্রচারিত হতো। সিরিজটি বিটিভিতে প্রচারিত হয়েছে দুবার। সে সুবাদে গুলাগার বাংলাদেশের দর্শকদের কাছে পরিচিত। সিরিজে ওয়াটপ কিরবির চরিত্রে অভিনয় করেছেন তিনি। ম্যাকগাইভার ছাড়াও দ্য ভার্জিনিয়ান দ্য রিটার্ন অব লিভিং ডেডসহ আরো কিছু সিনেমা সিরিজের জন্য তিনি বিখ্যাত।

গুলাগার একজন জ্যেষ্ঠ অভিনেতা। ফলে তার মৃত্যুতে হলিউডে শোকের ছায়া নেমে এসেছে। বড় বড় মিডিয়া তাকে নিয়ে সংবাদ ফিচার পরিবেশন করেছে। চলচ্চিত্র পরিচালক সিন বাকার তার স্মৃতিচারণ করেছেন। তিনি লিখেছেন, ‘তার সঙ্গে কাজ করার সুয়োগ পাওয়ায় সম্মানিত বোধ করি।বাকার তার সঙ্গে টানজারিন সিরিজে কাজ করেছেন। এছাড়া ভি ম্যাগাজিনের ফটোশুটের জন্য তারা একসঙ্গে কাজ করেছেন। তিনি আরো বলেন, ‘গুলাগার একজন মেধাবী অভিনেতা এবং একজন সৎ মানুষ। তিনি সিনেমাকে ভালোবাসতেন।

গুলাগার মূলত বিশ শতকের পঞ্চাশের দশকে অভিনয় শুরু করেন। এনবিসির দ্য টল ম্যান সিরিজে তিনি পরপর দুই সিজন অভিনয় করেছেন। সিরিজে কাজ করেই তিনি সিনেমা সিরিজে নিয়মিত ডাক পেতে শুরু করেন। আশির দশকে ম্যাকগাইভারের পাশাপাশি অন্যান্য সিনেমা সিরিজে অভিনয় করে নিজের প্রতিভা প্রকাশ করেছেন তিনি। সর্বশেষ তিনি কোয়েন্টিন টারান্টিনোরওয়ান্স আপন টাইম...ইন হলিউডসিনেমায় অভিনয় করেছেন।

 

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন