চাকরির খবর

চুয়েটে শিক্ষক নিয়োগ: শিক্ষক নেবে চট্টগ্রাম প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) যোগ্যতাসাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরম পূরণ করে আবেদন করতে হবে। যন্ত্রকৌশল বিভাগ ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপক পদে সহযোগী অধ্যাপক, যন্ত্রকৌশল বিভাগ এবং তড়িৎ ইলেকট্রনিক কৌশল বিভাগে সহকারী অধ্যাপক পদের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এছাড়া পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, পানিসম্পদ কৌশল এবং তড়িৎ ইলেকট্রনিক কৌশল বিভাগে প্রভাষক নিয়োগ দেয়া হবে। আবেদন ফরম এবং বিস্তারিত তথ্য মিলবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। আবেদনের শেষ দিন আগস্ট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগে একটি স্থায়ী লেকচারার পদ পূরণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। রেজিস্ট্রারের দপ্তর থেকে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করে ব্যাংক ড্রাফটের রসিদসহ আট কপি আবেদনপত্র রেজিস্ট্রার বরাবর পাঠাতে হবে। প্রত্যেক কপি আবেদনপত্রের সঙ্গে সার্টিফিকেট, প্রশংসাপত্র, মার্কশিট/গ্রেডশিট এবং অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে। আবেদনের শেষ তারিখ ১৪ আগস্ট।

পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি: ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপক পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রিসহ কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ে ১২ বছরের শিক্ষকতা অভিজ্ঞতা, অন্তত পাঁচটি স্নাতকোত্তর পর্যায়ে থিসিস পরিচালনার অভিজ্ঞতা স্বীকৃত জার্নালে ১০টি প্রকাশনা থাকতে হবে। এছাড়া সিএসই রসায়ন বিভাগে নেয়া হবে সহযোগী অধ্যাপক। পদের জন্যও সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রি, শিক্ষকতা অভিজ্ঞতা, স্নাতকোত্তর পর্যায়ে থিসিস পরিচালনার অভিজ্ঞতা স্বীকৃত জার্নালে প্রকাশনা থাকতে হবে এমন শর্ত রাখা হয়েছে। সূত্র: বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট

ইউআইটিএসে নিয়োগ: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহযোগী অধ্যাপক পদে লোক খুঁজছে ইউআইটিএস। সহযোগী অধ্যাপকের জন্য পিএইচডি, পাঁচটি প্রকাশনা সাত বছরের অভিজ্ঞতা চাওয়া হয়েছে। এছাড়া প্রভাষক পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ফার্মেসি, ট্রিপল এবং ইংরেজি বিভাগে শিক্ষক নিয়োগ দেয়া হবে। তবে প্রভাষক পদের জন্য অভিজ্ঞতা চাওয়া হয়নি। আবেদন করতে হবে আগস্টের মধ্যে।

উত্তরা ইউনিভার্সিটিতে চাকরি: সিএসই বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নেবে উত্তরা ইউনিভার্সিটি। সংশ্লিষ্ট বিষয়ে সর্বনিম্ন দশমিক সিজিপিএ, তিন বছরের অভিজ্ঞতা এবং অন্তত তিনটি পাবলিকেশন রয়েছে এমন প্রার্থীরা পদটির জন্য আবেদন করতে পারবেন। পিএইচডি ডিগ্রিধারীরা অগ্রাধিকার পাবেন। এছাড়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ম্যাথমেটিক্সের জন্য শিক্ষক খুঁজছে প্রতিষ্ঠানটি। আবেদন করার শেষ দিন ২৭ আগস্ট।

সূত্র: বিডিজবস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন