ডেপুটি স্পিকারের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন। আজ শনিবার বঙ্গভবন ও গণভবন থেকে পাঠানো শোকবার্তায় এ তথ্য জানানো হয়।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, সংসদ পরিচালনায় ফজলে রাব্বী মিয়ার দক্ষতা ও অভিজ্ঞতা এবং সংসদীয় গণতন্ত্রের চর্চা ও বিকাশে তার অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ছাত্রজীবন থেকেই ফজলে রাব্বী মিয়া আইয়ুব বিরোধী আন্দোলন এবং ‘৬২-এর শিক্ষা কমিশন বিরোধী আন্দোলনে জড়িত ছিলেন। মহান মুক্তিযুদ্ধের সময় তিনি ১১ নং সেক্টরে যুদ্ধ করেছিলেন। সংসদীয় গণতন্ত্রে অসামান্য ভূমিকার জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

ফজলে রাব্বী মিয়া বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

গতকাল শুক্রবার দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ডেপুটি স্পিকার দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে নয় মাস ওই হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের বাংলাদেশ কনস্যুলেটের বরাত দিয়ে প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, তার নামাজের প্রথম জানাজা নিউইয়র্কের স্থানীয় সময় শনিবার জামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন