জাহিন স্পিনিংয়ে ৪ স্বতন্ত্র পরিচালক নিয়োগের সুপারিশ বিএসইসির

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদে চারজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়ার সুপারিশ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চারজনের নামের সুপারিশ করে গতকাল প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বরাবর চিঠি পাঠায় সংস্থাটি। পাশাপাশি বিষয়টি জানিয়ে ঢাকা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালককেও চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

স্বতন্ত্র পরিচালক হিসেবে যে চারজনের নাম সুপারিশ করেছে বিএসইসি তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শহীদুল ইসলাম, একই বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক . সৌদ আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক . তাসলিমা আক্তার জারমাটজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইসমত জেরিন খান। কোম্পানিটির পর্ষদ সভায় চারজনকে অন্তর্ভুক্ত করার সুপারিশের বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়, চলতি বছরের গত ডিসেম্বর কমিশনের সঙ্গে জাহিন স্পিনিংয়ের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী জাহিন স্পিনিংয়ের পরিচালনা পর্ষদে চারজন ব্যক্তিকে স্বতন্ত্র পরিচালক হিসেবে অন্তর্ভুক্ত করার পরামর্শ দেয়া হলো।

বিএসইসি সূত্র বলছে, স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়ার পর জাহিন স্পিনিংয়ের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা, আর্থিক কর্মকাণ্ড আর্থিক অবস্থার কোনো উন্নতি হয়েছে কিনা, তা যাচাই করে দেখবে কমিশন। আগামী দুই-তিন মাসের মধ্যে কোম্পানিটির ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা আর্থিক অবস্থায় কোনো পরিবর্তন না এলে নতুন পদক্ষেপ নেয়া হবে।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) জাহিন স্পিনিংয়ের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৪ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে লোকসান ছিল পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএসদাঁড়িয়েছে টাকা পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল জাহিন স্পিনিং শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে টাকা ৯০ পয়সা ১২ টাকা ৫০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন