ওমিক্রন আতঙ্ক

আন্তর্জাতিক ফ্লাইট স্বাভাবিক করার সিদ্ধান্ত পেছাল ভারত

বণিক বার্তা অনলাইন

ওমিক্রন আতঙ্কে ভারতের আন্তর্জাতিক ফ্লাইট স্বাভাবিক করার সিদ্ধান্ত পেছাচ্ছে। নভেল করোনাভাইরাসজনিত কারণে দীর্ঘসময় বন্ধ থাকার পর আগামী ১৫ই ডিসেম্বর আবার বিভিন্ন দেশের সঙ্গে ভারতের আন্তর্জাতিক ফ্লাইট শুরু হওয়ার কথা ছিল। তবে আপাতত সেটা স্থগিত করা হয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে আরো পরে।

করোনাভাইরাসের এ দক্ষিণ আফ্রিকান ধরনটির কারণে বাড়তি সতর্কতাও নিচ্ছে ভারত। এ ধরনটি কত দ্রুত বিস্তার করতে পারে সেদিকে নজর রাখছে দেশটি। দেশজুড়ে সবগুলো বিমানবন্দরে বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। বিশেষ করে ঝুঁকিতে থাকা দেশ থেকে আগতদের জন্য টেস্ট ও কোয়ারেন্টাইনের কড়া নিয়ম চালু করা হয়েছে। 

তবে সিভিল এভিয়েশনের ডিরেক্টর জেনারেল এক বিবৃতিতে এয়ার বাবল চলমান থাকবে বলে ইঙ্গিত দিয়েছেন।  

করোনার ভয়াবহ দ্বিতীয় ঢেউ কাটিয়ে কেবল মাত্র স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে ভারত। অফিস, শপিংমল ও সিনেমা হলগুলো সাধারণ মানুষের জন্য দরজা খুলে দিয়েছে। স্কুলগুলোতেও স্বশরীরে উপস্থিত হয়ে ক্লাস চলছে। চালু হয়েছে দেশের ভেতরে আকাশপথে যোগাযোগ। 

২০ মাসেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার পর গত ২৬ নভেম্বর ভারত ১৫ই ডিসেম্বর থেকে আবার ফ্লাইট শুরু করার ঘোষণা দেয়। কিন্তু ওমিক্রন আতঙ্কে আবার একরাতের মধ্যে ফিরিয়ে আনা হলো নিষেধাজ্ঞা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন