ঘূর্ণিঝড় শাহীনের আঘাতে ওমান ও ইরানে নিহত ৯

বণিক বার্তা অনলাইন

ঘূর্ণিঝড় শাহীনের আঘাতে ওমান ও ইরানে ৯ জনের মৃত্যু হয়েছে। খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, ওমানের ন্যাশনাল কমিটি ফর ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এক বিবৃতিতে রাজধানী মাস্কাটের রুশাইল শিল্প এলাকায় পাহাড় ধসে দুই এশিয় শ্রমিক এবং ঝড়ের প্রভাবে সৃষ্ট পানির তোড়ে ভেসে যাওয়া এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একজন নিখোঁজ রয়েছেন।

খবরে আরো বলা হয়, রাজধানীর পূর্বাঞ্চলে ২ হাজার ৭০০ জনের বেশি মানুষকে জরুরি আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে। ঝড়ের কারণে ওমানের বিমানবন্দর ও স্কুলগুলো বন্ধ করে দেয়া হয়েছে। এ ছাড়া, উপসাগরীয় এলাকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরে যাওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। 

এদিকে ইরানের ডেপুটি স্পিকার আলী নিকজাদের বরাত দিয়ে বার্তা সংস্থা আইসিএএনএ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, দক্ষিণ-পূর্ব প্রদেশ সিস্তান-বালুচিস্তানের চাবাহার বন্দরে ঘূর্ণিঝড়ে ছয় জন নিহত হয়েছেন।  

এ ছাড়া প্রাদেশিক গভর্নর হোসেন মোদারেস-খিয়াবানির বরাত দিয়ে ইরানের সরকারি সংবাদ সংস্থা ইরনা জানিয়েছে, চাবাহার বন্দরে আঘাত হানার সময় ঘূর্ণিঝড়ের কেন্দ্রটি উপকূল থেকে ২২০ কিলোমিটার দূরে ছিল। ঘূর্ণিঝড়ে বিদ্যুৎ সংযোগ, রাস্তাঘাটসহ যোগাযোগব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। 

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) জরুরি সেবা বিভাগ জানিয়েছে, তারা জনগণকে সমুদ্র সৈকত এবং নিচু এলাকা এড়িয়ে চলার আহ্বান জানিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন