পদ্মাসেতু নির্মাণে সময় বাড়ানোর খবর সত্য নয়: ওবায়দুল কাদের

বণিক বার্তা অনলাইন

করোনাভাইরাস সংক্রমণজনিত কারণে পদ্মা সেতু নির্মাণের মেয়াদ দুই বছর বাড়ানো হয়েছে উল্লেখ করে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সঠিক নয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন তিনি।

এসময় ওবায়দুল কাদের বলেন, আগামী বছর জুনের মধ্যেই পদ্মাসেতুর কাজ সমাপ্ত হবে এবং যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

তিনি বলেন, প্রধামন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রেরণের মাধ্যমে স্বপ্নের সীমানাকে পৌঁছে দিয়েছেন মহাকাশে। নিজস্ব অর্থায়নে আমাদের সক্ষমতা ও গর্বের প্রতিক পদ্মাসেতুর কাজ প্রায় শেষ পর্যায়ে। দুর্বার গতিতে এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল এবং তরুণ প্রজন্মের স্বপ্নের মেট্রোরেল।

করোনা মোকাবেলায় সরকারের সফলতা তুলে ধরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার সাহসী ও বিচক্ষণ নেতৃত্বের কারনে বাংলাদেশে করোনার প্রথম ঢেউ মোকাবেলা করে দেশ- বিদেশে প্রশংসিত হয়েছে।

বিশ্বের অনেক উন্নত দেশ যেখানে করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে সেখানে শেখ হাসিনার সাহসী ও বিচক্ষণ নেতৃত্বে জীবন ও জীবিকার মাঝে সমন্বয় করে করোনা কিছুটা নিয়ন্ত্রণে এনেছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন