শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

শিল্প বাণিজ্য

রংপুরে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত

বণিক বার্তা ডেস্ক

দেশের কৃষিখাতকে উন্নত ও বেগবান করার লক্ষ্যে কৃষির যান্ত্রিকীকরণের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার।  এরই মধ্যে শুরু হয়েছে খামার যান্ত্রিকীকরণের ৩ হাজার ২০ কোটি টাকার প্রকল্প। এরই অংশ হিসেবে গত ২৭ ফেব্রুয়ারি রংপুর জেলা পরিষদ মিলনায়তনে প্রকল্পের কর্মসূচি অবহিত করণের জন্য একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় প্রধান অতিথি কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আসাদুল্লাহ। 

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. বেনজীর আলমসহ কৃষি অধিদপ্তরের আঞ্চলিক কর্মকর্তারা। 

কর্মশালায় কৃষিযন্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠান এসিআই মটরস জাপানি কোম্পানি ইয়ানমারসহ অন্যান্য আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদর্শন করে। 

প্রদর্শিত যন্ত্রগুলোর মধ্যে ছিল ধান ও গম কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দি করার অত্যাধুনিক মেশিন ইয়ানমার কম্বাইন হারভেস্টার ও চারা রোপণের মেশিন রাইস ট্রান্সপ্লান্টার। 

এসময় বিক্রয়োত্তর সেবাকে আরো আধুনিক করার জন্য প্রদর্শিত হয় ইয়ানমার সার্ভিস এক্সপ্রেস ভ্যান যা দিয়ে হাওড় ও অন্যান্য এলাকায় অন দ্য স্পট সার্ভিস দেয়া সম্ভব হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন