উই আয়োজিত উদ্যোক্তা সম্মেলন আজ থেকে শুরু

নিজস্ব প্রতিবেদক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্লাটফর্ম উইমেন অ্যান্ড -কমার্স ফোরাম (উই) আয়োজন করেছে দুই দিনব্যাপী উদ্যোক্তা সম্মেলন। আজ শুরু হওয়া ভার্চুয়াল সম্মেলনে উদ্যোক্তাদের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন দেশ-বিদেশের বিশেষজ্ঞরা। সমিটির সহ-আয়োজক প্রতিষ্ঠান হিসেবে রয়েছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম

আজ উদ্বোধনী সেশনে প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন জাতীয় সংসদের স্পিকার . শিরীন শারমীন চৌধুরী। অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন তথ্য প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো থাকবেন এসবি টেক ভেঞ্চারসের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা সোনিয়া বশির কবির, বাংলাদেশে ভারতীয় নবনিযুক্ত রাষ্ট্রদূত বিক্রম কে দোরাইস্বামী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত সৈয়দা মুনিয়া তাসনীম।

সম্মেলন নিয়ে বিভিন্ন পরিকল্পনার কথা জানিয়েছেন ফেসবুকভিত্তিক সংগঠনটির প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা। বণিক বার্তাকে তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরেই দেশীয় নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন রকম কর্মশালা, প্রশিক্ষণের আয়োজন করে আসছি। একই সঙ্গে উদ্যোক্তাদের সঙ্গে সরকারি বেসরকারি বিভিন্ন প্লাটফর্মে যোগসূত্র স্থাপন করে দিতে কাজ করে যাচ্ছি। সেই ধারাবাহিকতায় এবার সামিটের আয়োজন করতে যাচ্ছি। সেখানে উদ্যোক্তাদের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন দেশ-বিদেশের বিশিষ্টজনরা। এই সামিটের মাধ্যমে দেশীয় পণ্যেরও একটি বড় প্রচারণা হবে বলে প্রত্যাশা তার।

সামিটের প্রথম দিনে আজ বাংলাদেশের নারীদের সামগ্রিক অবস্থা -কমার্স সেক্টর নিয়ে আলোচনা করবেন -ক্যাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি এবং সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ। এরপর দেশীয় পণ্য নিয়ে অভিজ্ঞতাসম্পন্ন চারজন বক্তা দেশীয় পণ্যের ব্রান্ডিং এবং শিল্পের সামগ্রিক অবস্থা বর্ণনা করবেন। কথা হবে দেশীয় পণ্যের সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট নিয়েও। নারী উদ্যোক্তাদের -কমার্সের লিগ্যাল ইস্যুগুলো নিয়েও থাকছে সেশন। এছাড়া -কমার্স নারীর ক্ষমতায়ন নিয়ে রাতের সেশনে যুক্ত হবেন -ক্যাবের বর্তমান প্রেসিডেন্ট শমী কায়সার সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন