রাজবাড়ীতে সড়কে বালির চাতাল স্থাপন, ১১ ব্যবসায়ীকে জরিমানা

বণিক বার্তা প্রতিনিধি রাজবাড়ী

রাজবাড়ীতে সড়কের ওপর বালির চাতাল স্থাপন করে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি সড়ক উন্নয়নকাজে বাধাগ্রস্ত হওয়ায় ১১ বালি ব্যবসায়ীকে লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে আগামী পাঁচদিনের মধ্যে সড়ক থেকে বালির চাতাল সরিয়ে নেয়ারও নির্দেশনা দেয়া হয়। গত রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের নতুন বাজার থেকে তালতলা পর্যন্ত এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহ। সময় সড়ক জনপথ বিভাগ রাজবাড়ীর উপবিভাগীয় প্রকৌশলী মো. আশিকুর রহমান, প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, রাজবাড়ী পৌরসভার নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

জানা গেছে, রাজবাড়ী শহরের নতুন বাজার থেকে তালতলা পর্যন্ত এলাকায় আঞ্চলিক মহাসড়কে অবৈধভাবে বালির চাতাল স্থাপন করে ব্যবসা করে আসছিল একটি চক্র। এতে নির্মাণাধীন রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের চলমান কাজ বন্ধ হয়ে যায়। সেই সঙ্গে সড়কের এক অংশ দিয়ে জনসাধারণের চলাচলেও বিঘ্ন ঘটে। সড়ক থেকে অবৈধ বালির চাতাল সরিয়ে নিতে সড়ক বিভাগ থেকে মৌখিক চিঠি দেয়া হলেও ব্যবসায়ীরা কর্ণপাত না করে ব্যবসা পরিচালনা করেন। এরপর সেপ্টেম্বর সড়ক বিভাগের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসনকে চিঠি দেয়া হয়। জেলা প্রশাসন গত রোববার অভিযান পরিচালনা করে। এতে সার্বিক সহযোগিতা করে রাজবাড়ী থানা পুলিশ।

রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহ জানান, সড়কে অবৈধভাবে বালির চাতাল স্থাপন করায় ব্যবসায়ী জিয়াউর রহমান, ওসমান, আলাউদ্দিন, ইমরুল কবির, রুবেল, রহিম, তানজীল, মামুন, মোস্তাক, মঞ্জুরুল আলম সোহাগকে মোট লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে আগামী পাঁচদিনের মধ্যে সড়ক থেকে বালির চাতাল সরিয়ে নিতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন