বরিশালে সড়ক দুর্ঘটনায় নিহতদের ঝালকাঠিতে দাফন সম্পন্ন : পরিবারে শোকের মাতম

বণিক বার্তা প্রতিনিধি, ঝালকাঠি

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার আটিপাড়া গ্রামে গতকাল বুধবার বিকেলে কাভার্ড ভ্যানের সাথে ত্রিমুখি সংঘর্ষে অ্যাম্বুলেন্সে থাকা একই পরিবারের নিহতদের জানাজা ও দাফন তাদের গ্রামের বাড়ি ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের বাউকাঠি গ্রামে সম্পন্ন হয়েছে। এসময় আগত মুসল্লিদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন। গ্রাম জুড়ে চলছে শোকের মাতম।

ওই পরিবারের একটি শিশু সন্তান এবং নিহত দু’ভাইয়ের স্ত্রী ছাড়া আর কেউ নেই। চার দিনের নবজাতক শিশুর মরদেহ নিয়ে বাড়ি ফেরার পথে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরের জয়শ্রী এলাকায় তাদের বহনকারী অ্যাম্বুলেন্স এর সঙ্গে বিপরীত দিক থেকে আসা গাজী গ্রুপের একটি কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঝালকাঠির এক পরিবারের পাঁচজনসহ ৬ জনের মৃত্যু হয়েছে।

নিহতদের স্বজনরা জানিয়েছে, মায়ের ইচ্ছা পূরণ করতে অসুস্থ্য স্ত্রীকে হাসপাতালে রেখে চারদিন বয়সী মৃত সন্তানকে পারিবারিক কবরস্থানে দাফন করার জন্য ঢাকার উত্তরা থেকে অ্যাম্বুলেন্স যোগে বাড়িতে রওয়ানা করেছিলেন ঝালকাঠি সদর উপজেলার বাউকাঠি গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে আরিফ হোসেন। 

সন্তানের সঙ্গে পরিবারে প্রায় সবারই কবর হলো বৃহস্পতিবার। ওই পরিবারে ছোট ভাইয়ের ২৩ দিন বয়সী শিশু কন্যা এবং নিহত দু’ভাইয়ের স্ত্রী ছাড়া আর কেউ বেঁচে নেই। চারদিনের নবজাতক শিশুর মরদেহ নিয়ে বাড়ি ফেরার পথে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরের জয়শ্রী এলাকায় তাদের বহনকারী অ্যাম্বুলেন্স এর সঙ্গে বিপরীত দিক থেকে আসা গাজী গ্রুপের একটি কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ওই পরিবারের পাঁচজনসহ ৬ জনের মৃত্যু হয়।

নিহতরা হলেন, ঝালকাঠি সদর উপজেলার বাউকাঠি গ্রামের আরিফ হোসেন, তার মা কহিনুর বেগম ছোট ভাই তারেক হোসেন কাইয়ুম, বোন সিএমএইচের নার্স শিউলী বেগম ও শ্যালক নজরুল ইসলাম। এছাড়া অ্যাম্বুলেন্সটির চালক কুমিল্লার আলমগীর হোসেনও মারা গেছেন।

নিহত শিউলী বেগমের স্বামী আব্দুল কাইয়ুম বলেন, আমার তিন বছর বয়সের শিশু সন্তানকে রেখে মা ও ভাইয়ের সাথে অ্যাম্বুলেন্স যোগে ঝালকাঠিতে যাওয়ার সময় স্ত্রী শিউলী বেগম মারা যান। আমার পরিবারকে শোকের সাগড়ে ভাসিয়ে দিয়ে গেল।

স্থানীয় রেজাউল করিম বলেন, এই পরিবারটি অত্যান্ত ভালো ছিল। এলাকার সবার সাথে এদের ভালো সম্পর্ক ছিল। এদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নবগ্রাম ইউপি চেয়ারম্যান মজিবুল হক আকন্দ জানান, পরিবারটি এলাকায় ভদ্রপরিবার হিসেবে পরিচিত ছিল, তাদের এ মর্মান্তিক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন