মসজিদ বিস্ফোরণে আহত মামুন প্রধান বাড়ি ফিরলেন

বণিক বার্তা অনলাইন

নারায়ণগঞ্জে ফতুল্লায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে আহত মামুন প্রধান নামে এক যুবক চিকিৎসা গ্রহণ শেষে বাড়ি ফিরেছেন। তিনি দুর্ঘটনার সময় মসজিদটির পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। 

গত শুক্রবার রাতে এশার নামাজের সময় নারায়ণগঞ্জের পশ্চিম তল্লার বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনা। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। মামুন আহতদের মধ্যে বাড়ি ফেরা প্রথম ব্যক্তি। 

অভিযোগ উঠেছে তিতাস গ্যাসের পাইপের লিকেজ থেকে ওই দুর্ঘটনা ঘটেছে। গ্যাস পাইপের লিকেজের বিষয়ে তিতাসকে অবহিত করলেও তারা ঘুষ দাবি করেন। সেই ঘুষ না দেয়ায় লাইনটি মেরামত করা হয়নি বলে মসজিদ কমিটি অভিযোগ করেছে। গতকাল সোমবার দায়িত্বে অবহেলার কারণে ৪ কর্মকর্তাসহ ৮ জনকে সাময়িক বহিষ্কার করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বাড়ি ফেরা মামুনের বাড়ি মসজিদ সংলগ্নই। ঘটনার দিন তিনি পাশ দিয়ে কেনাকাটা করতে পাশের দোকানে যাচ্ছিলেন। যাওয়ার পথে এ দুর্ঘটনার শিকার হন। তার স্ত্রী রুবি আক্তার জানিয়েছেন, আমার স্বামী বাড়ি ফিরে এসেছেন। তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চাই।

মামুনের শারীরিক পরিস্থিতি সম্পর্কে রুবি জানান, মামুনের দুই পা, বাম হাত,, বাম কান ও গলায় কিছুকিছু অংশ দগ্ধ হয়েছিলো। গত রোববার রাতে তাকে ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছিল। গতকাল সোমবার দুপুরে তার পোড়া যায়গায় ড্রেসিং করা হয়। এরপর চিকিৎসকরা তাকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত জানান। তবে তার ক্ষত এখনও শুকায়নি।

মামুন বাড়ি ফেরার পর তাকে দেখতে গিয়েছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক। তিনি পরে সাংবাদিকদের জানান, মামুনের অবস্থা ভালো, এ কারণে তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়েছে। তিনি মামুনকে ১০ হাজার টাকা নগদ অনুদানসহ ৩০ কেজি চাল দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন