চট্টগ্রামে নতুন করোনা রোগী ১২৮ জন

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নতুন করে ১২৮ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ৮১২টি নমুনা পরীক্ষা করে করোনা রোগী শনাক্ত হয়েছে। নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৮৭৪।

বৃহস্পতিবার রাতে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ ছয়টি ল্যাবে চট্টগ্রামের ৮১২টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১০টি নমুনা পরীক্ষা করে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ জন। এদিন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করোনা রোগী শনাক্ত হন চারজন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা রোগী পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে নভেল করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এছাড়া বেসরকারিভাবে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৩১ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৪টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ১২৮ জন নতুন আক্রান্ত হয়েছেন। এদিন নমুনা পরীক্ষা করা হয় ৮১২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০৩ জন উপজেলায় ২৫ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ মৃত্যুবরণ করেছে দুজন সুস্থ হয়েছে ১১৮ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন