টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

বণিক বার্তা প্রতিনিধি কক্সবাজার

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। গত শনিবার মধ্যরাতে টেকনাফ স্থলবন্দরসংলগ্ন ১৪ নম্বর ব্রিজের নিকটবর্তী কেয়ারী খাল এলাকায় ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি এলজি এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

নিহতের নাম সৈয়দ আলম (৩৫) তিনি টেকনাফ পৌরসভার নং ওয়ার্ড এলাকার মো. সৈয়দ আহমদের ছেলে।

বিজিবির দাবি, সৈয়দ আলম চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে।

টেকনাফ- বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, টেকনাফ স্থলবন্দরসংলগ্ন ১৪ নম্বর ব্রিজের নিকটবর্তী কেয়ারি খাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে, এমন সংবাদে তাদের একটি বিশেষ টহল দল অবস্থান নেয়। টহল দল দূর থেকে দুজনকে খালের পাড়ে দেখে। কিছুক্ষণ পর এক ব্যক্তিকে নাফ নদী সাঁতার কেটে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। তিনি খালের মুখে আসার সঙ্গে সঙ্গে আগে থেকে অপেক্ষমাণ দুই ব্যক্তি তার কাছে এগিয়ে যায়। সময় টহল দল চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। তাত্ক্ষণিকভাবে টহল দলটি তাদের ধাওয়া করলে সশস্ত্র ইয়াবা কারবারিরা বিজিবি সদস্যদের ওপর গুলি ছোড়ে। সময় বিজিবির টহল দলটি সরকারি সম্পদ এবং নিজেদের জানমাল রক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে পাল্টা গুলি বর্ষণ করে। ফলে উভয় পক্ষের মধ্যে প্রায় - মিনিট গোলাগুলি হয়।

পরে সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক মাদক কারবারিকে উদ্ধার করা হয়। তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জরুরি চিকিৎসা শেষে কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, সৈয়দ আলম মিয়ানমারের মংডু থানার বালুখালী গ্রামের বাসিন্দা। দীর্ঘদিন ধরে তিনি টেকনাফ পৌর এলাকার নাইট্যংপাড়ায় বসবাস করে আসছেন। তার বিরুদ্ধে একাধিক মাদকের মামলা রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন