লালমনিরহাটে করোনায় দ্বিতীয় মৃত্যু, একদিনে শনাক্তও সর্বোচ্চ

বণিক বার্তা প্রতিনিধি, লালমনিরহাট

লালমনিরহাট জেলায় করোনার প্রাদুর্ভাব বাড়ছে। গতকাল শুক্রবার (৪ জুলাই) একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা ‘পজিটিভ’ রোগী শনাক্ত হয়েছেন। একই দিনে কভিড-১৯ এ আক্রান্ত হয়ে জেলার পাটগ্রাম উপজেলার পাটগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাটগ্রাম বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সার ও বীজ ব্যবসায়ী মো. সামসুল আলম প্রধান (৫৩) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। 

গতকাল শুক্রবার দিবাগত (৩ জুলাই) দিবাগত রাত ১টায় লালমনিরহাট জেলার সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।   

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. কালী প্রসাদ সরকার বলেন, গত ২৮ জুন ব্যবসায়ী সামসুল আলমের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। ২ জুলাই তিনি করোনা পজিটিভ শনাক্ত হন।

গতকাল শুক্রবার রাত ১১টার পর স্বাস্থ্যবিধি মেনে সামসুল আলমকে পাটগ্রাম উপজেলাস্থ নিজ বাড়িতেই দাফন করার অনুমতি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।      

পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায় বলেন, সামসুল আলম প্রধান পাটগ্রাম উপজেলায় একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও আওয়ামী লীগের নেতা ছিলেন। তিনি করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে মারা যাওয়ায় আমরা একজন দায়িত্ববান ব্যক্তিকে হারিয়েছি।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জানান, লালমনিরহাটে এক হাজার ৯৩১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এরমধ্যে এক হাজার ৭৫৬ জনের রিপোর্টে ১৫১ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ৫৭ জন ও ৯৪ ব্যক্তিকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, গত বৃহস্পতিবার পাটগ্রাম উপজেলায় গত ২ জুলাই আটজন ও ৩ জুলাই ১৯ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। 

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (৩ জুলাই) দিবাগত রাতে করোনা পজিটিভ শনাক্ত হয়ে এটি দ্বিতীয় মৃত্যুর ঘটনা। এর আগে লালমনিরহাটের হাতীবান্ধায় করোনা ভাইরাস উপসর্গ নিয়ে গত ৯ জুন চিকিৎসাধীন অবস্থায় কেরামত আলী নামে এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি চট্টগ্রামে একটি ওষুধ কোম্পানির বিক্রয়প্রতিনিধি ছিলেন। গেল মাসের শুরুর দিকে তিনি সপরিবারে গ্রামের বাড়িতে আসেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন