সেন্ট মার্টিনে আরো দুজনের মরদেহ উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি কক্সবাজার

কক্সবাজারের টেকনাফের সেন্ট মার্টিনে বঙ্গোপসাগর থেকে আরো দুজনের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে সেন্ট মার্টিনের ছেঁড়া দ্বীপসংলগ্ন এলাকা থেকে ভাসমান অবস্থায় মরদেহ দুটি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, নিহতরা ১১ ফেব্রুয়ারি জলপথে মালয়েশিয়া যাওয়ার পথে ডুবে যাওয়া ট্রলারের যাত্রী ছিলেন।

কোস্টগার্ডের সেন্ট মার্টিনের স্টেশন কমান্ডার লে. নাঈম উল হক জানান, সেন্ট মার্টিন কোস্টগার্ডের সদস্যরা টহল দেয়ার সময় ছেঁড়া দ্বীপের দক্ষিণ-পশ্চিম পাশে সকাল সাড়ে ৯টার দিকে সাগরে ভাসমান দুটি মরদেহ দেখতে পায়। পরে মরদেহ দুটি উদ্ধার করা হয়। মরদেহ দুটি মধ্য বয়সী পুরুষের। তাদের মরদেহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ, দালালদের মাধ্যমে জলপথে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশে বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে ১০ ফেব্রুয়ারি রাতে টেকনাফের মহেশখালীয়াপাড়া এলাকা দিয়ে ট্রলারে ওঠে শতাধিক রোহিঙ্গা। এসব ট্রলারযাত্রীর বেশির ভাগই নারী। তবে সেন্ট মার্টিন উপকূলে গিয়ে ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় পরে ১৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড ও নৌবাহিনী। একই সঙ্গে আরো ৭৩ জন রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়।

জীবিত উদ্ধার হওয়া ব্যক্তিরা জানান, ওই ট্রলারে আরো অন্তত ৫০ রোহিঙ্গা ছিল, যাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। এ তথ্যের ভিত্তিতে টানা অনুসন্ধান চালালেও ১৪ ফেব্রুয়ারি বিকাল পর্যন্ত কাউকে পাওয়া যায়নি। তবে ওইদিন সন্ধ্যায় বঙ্গোপসাগরে ভাসমান অবস্থায় এক নারীর, গত শনিবার সকালে আরেক নারী ও রাতে এক পুরুষের মরদেহ খুঁজে পাওয়া যায়। এর দুদিন পর গতকাল দুজন পুরুষের মরদেহ পাওয়া গেল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন