টেক্সাস বিশ্ববিদ্যালয়ে গুলিতে ২ নারী নিহত, আহত ২ বছরের শিশু

যুক্তরাষ্ট্রের টেক্সাস বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে দুই নারী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে দুই বছরের এক শিশু। গতকাল সোমবার বিশ্ববিদ্যায়ের এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয় কমার্স ক্যাম্পাসের একটি আবাসিক হলে এই ঘটনা ঘটে বলে জানায় পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ বাহিনীর প্রধান ব্রায়ান ভন জানিয়েছেন, এক শিক্ষার্থীর ফোন পেয়ে স্থানীয় সময় সকাল ১০টার দিকে তিনি ঘটনাস্থলে যান। একটি কক্ষ থেকে ওই দুই নারীর মরদেহ উদ্ধার করেন। শিশুটিকেও ওই কক্ষ থেকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়। 

তবে ওই দুই নারী শিক্ষার্থী কিনা তা জানাননি ভন। হামলার কারণ সম্পর্কেও তিনি কোন তথ্য দেননি।

ডালাসের প্রায় ৬৭ মাইল উত্তর-পূর্বে অবস্থিত এই বিশ্ববিদ্যালয়। কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, আবাসিক হলে গুলির ঘটনা তদন্ত করছে পুলিশ। এদিকে এই ঘটনার জেরে দিনের সমস্ত ক্লাস বাতিল করা হয়েছে।

আগস্ট ২০১৬ এর আইন অনুসারে টেক্সাসে যাদের বৈধ গোপন হ্যান্ডগান লাইসেন্স আছে তারা ক্যাম্পাসের কিছু অংশে একটি গোপন হ্যান্ডগান বহন করার অনুমতি পায়। নীতিমালা অনুসারে হ্যান্ডগান লাইসেন্সধারীরা তাদের ক্যাম্পাস আবাসনটিতে নিরাপদে অস্ত্র সংরক্ষণের অনুমতি পেয়েছেন।

সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রের স্কুল-কলেজে বন্দুকধারীর হামলার সংখ্যা অনেক বেড়ে গেছে। ফলে দেশটিতে অস্ত্রপ্রাপ্তি ও পরিবহনের বিষয়ে কড়াকড়ি আইন আরোপের জোরাল দাবি উঠেছে।

গত অক্টোবরে টেক্সাস এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ের বাইরে হ্যালোয়িন পার্টিতে বন্দুকধারীর হামলায় অন্তত দুইজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়। ওই পার্টিতে অংশ নেয়াদের মধ্যে বেশিরভাগই ছিল শিক্ষার্থী।

সূত্র: রয়টার্স ও সিএনএন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন