টটেনহামে ফার্নান্দেজ

টটেনহাম কোচ হিসেবে প্রথম কোনো খেলোয়াড়কে সই করালেন হোসে মরিনহো। ১৮ মাসের ধার চুক্তিতে বেনফিকার মিডফিল্ডার গেডসন ফার্নান্দেজ যোগ দিয়েছেন টটেনহামে।

বেনফিকার সঙ্গে ঝামেলায় জড়ানোয় তিনি পর্তুগাল ছাড়তে মরিয়া হন। ২১ বছর বয়সী খেলোয়াড়টিকে চেয়েছিল ওয়েস্ট হামও। গত সপ্তাহের শেষ পর্যন্ত তাকে পেতে আশাবাদী ছিল হ্যামাররা। যদিও এরপর ফার্নান্দেজের এজেন্ট হোর্হে মেন্দেস প্রস্তাব দেন টটেনহামকে, যারা তাকে লুফে নিতে দেরি করেনি। লম্বা ধার চুক্তিতে একটি ধারা রয়েছে, যাতে বলা হয়েছে, মেয়াদ শেষ হওয়ার পর ৫৬ মিলিয়ন পাউন্ডে তাকে স্থায়ীভাবে কেনা যাবে।

পর্তুগালের হয়ে দুটি ম্যাচ খেলা ফার্নান্দেজ লন্ডনে থিতু হতে চান। তার পরিবার এরই মধ্যে লন্ডনে বসবাস করছে। নিয়ে ফার্নান্দেজ বলেন, ‘এটা কঠিন এক গল্প। আমার পরিবার লন্ডনে এসেছে, কারণ পর্তুগালে কাজ খুব কঠিন এবং সেখানে কাজ খুঁজে নেয়া সহজ নয়। তারা এখানে দুর্দান্ত জীবনযাপন করছে না সত্যি, তবে তারা একটি ভালো জীবনযাপন করতে পারছে। এটাই আমাকে এখানে (লন্ডন) আসতে অনুপ্রাণিত করেছে। এখানে থিতু হতে তারা আমাকে সাহায্য করবে। এমন বড় ক্লাবে আসা আমার একটি স্বপ্নও। আমি বড় একটি চ্যালেঞ্জ নিয়েছি, এখন চ্যালেঞ্জে জিততেও চাই।

গত ৩০ অক্টোবর বেনফিকায় সর্বশেষ ম্যাচ খেলেন ফার্নান্দেজ। কোচ ব্রুনো ল্যাগের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে এরপর মূল দলে জায়গা হারান তিনি। এমন একটি সময় তিনি টটেনহামে যোগ দিলেন, যখন মুসা সিসোকো টাঙ্গুই এনডোমবেলে চোটে পড়েছেন এবং ক্রিস্টিয়ান এরিকসেনের চলে যাওয়ার গুঞ্জন চরমে। অস্ত্রোপচার করানোয় অধিনায়ক হ্যারি কেনও এপ্রিলের আগে মাঠে নামতে পারছেন না।

কোচ মরিনহোকে নিয়ে ফার্নান্দেজ বলেন, ‘সব তরুণ খেলোয়াড়ই মরিনহোর সঙ্গে কাজ করতে চান, কারণ তিনি অন্যতম সেরা। খেলোয়াড় তো সেরার কাছেই থাকতে চান। আমার মনে হয়, তার সঙ্গে কাজ করাটা হবে দারুণ ব্যাপার। চেষ্টা করব প্রতিদিন, প্রতি অনুশীলনে এবং প্রতি ম্যাচে ক্লাবটিকে নিজের সেরাটা দিতে। প্রত্যেক খেলোয়াড়ই চায় প্রিমিয়ার লিগে খেলতে। আমার স্বপ্ন পূরণ হলো।

কোন খেলোয়াড়কে অনুসরণ করেন? পর্তুগিজ খেলোয়াড়টির উত্তর, ‘ক্রিস্টিয়ানো (রোনালদো) তিনি পর্তুগিজ এবং সব রেকর্ড ভেঙে দিয়েছেন। তিনি প্রতিদিনই জিততে চান, আমিও তার মতো করতে চাইব।বেনফিকার হয়ে ৫৩ ম্যাচ খেলেছেন ফার্নান্দেজ। বিবিসি স্পোর্টসমেইল

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন