দিনটি যেমন

আজ আপনার জন্মদিন হলে দিনটি শুভ

আজ ১২ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (১২=১+২)= ৩। আর জন্মসংখ্যা ‘৩’-এর জাতক বা জাতিকা হিসেবে প্রকৃতি থেকে আপনি আহরণ করতে সমর্থ হয়েছেন অসামান্য এক প্রাণশক্তি। আপনার মধ্যে আছে এমন এক ক্ষমতা, যার বদৌলতে পথের বাধাগুলো অতিক্রম করে আপনি বারবারই কর্মক্ষেত্রে ফিরে আসতে সমর্থ হোন। অধীরতা আপনার চরিত্রের একটি মূল উপাদান, অথচ আপনাকে দেখে মনে হয়, আপনি যেন ধীরতার এক জ্বলন্ত প্রতিকৃতি। জনসাধারণের মধ্যে নিজেকে মর্যাদাশীল হিসেবে অভিব্যক্ত করার প্রবণতা রয়েছে আপনার মধ্যে। আপনি স্নেহবত্সল এবং প্রেমপূর্ণ, তবে খুব বেশি রকম সংবেদনশীল। আপনার জীবনটি উত্থান-পতনে পরিপূর্ণ। আজ আপনার জন্মদিন হলে, আপনার জন্য শুভ—
শুভ বর্ণ: হলুদ, কমলা, বেগুনি, নীল, নীলাভ সবুজ ও সাদা।
শুভ বার: রবিবার এবং বৃহস্পতিবার।
শুভ রত্ন: এমেথিস্ট এবং পোখরাজ।
গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ৩, ৬, ৭, এবং ৯।
উপযোগী পেশা: বুদ্ধিবৃত্তিক পেশা, সংগঠন, ব্যবসা-বাণিজ্য, কূটনীতি, বাগ্মিতা, লেখালেখি অথবা অভিনয় আপনার জন্য হতে পারে উপযুক্ত কর্মক্ষেত্র।
বিশেষ পরামর্শ: জীবন চলার পথে ঈর্ষাপরায়ণ প্রতিদ্বন্দ্বী আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারে, কিন্তু তা উপেক্ষা করে আপনি যত এগিয়ে যেতে পারবেন, উপর দিকে উঠে যেতে থাকবেন ততই।
এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন আজকের দিনটি আপনার কেমন যেতে পারে।
(১)    আজকের দিনসংখ্যা আপনার জন্মসংখ্যার সাথে খুব একটা সুস্পন্দনপূর্ণ নয়। এ কারণে যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার ব্যাপারে আপনার সতর্ক থাকা উচিত। বলা বাহুল্য, যথাযথ পর্যায়ে সতর্ক থাকতে না পারলে, বিশেষ কোনো লাভজনক সুযোগ আপনার হাত ফস্কে হাতছাড়া হয়ে চলে যেতে পারে।
(২)    দিনসংখ্যা আর জন্মসংখ্যা সুসামঞ্জস্যপূর্ণ না হবার ফলে এক ধরনের মানসিক অস্বস্তির মধ্যে থাকতে হতে পারে আজ আপনাকে। পর্দার অন্তরালে কেউ কলকাঠি নাড়তে পারে আপনার বিরুদ্ধে কিম্বা আপনার কোনো ক্ষতি করার উদ্দেশে। ইস্তেগফার পড়ুন বেশি বেশি। উপকার পাবেন চমৎকার। সাফল্যও পাবেন কাজ-কর্মে।
(৩)    প্রকৃতির স্বেচ্ছাচারী আচরণ হ’তে নিজেকে নিরাপদে গুটিয়ে রাখতে চেষ্টা করুন আজ। আপনার বিশেষ কোনো চিন্তায়, ভাবনায়, আদর্শে বা পরিকল্পনায় বিশেষ কোনো পরিবর্তন আসতে পারে আজ। ব্যবসায়ীদের ব্যবসা-বাণিজ্য আজ বেশি রকম চড়াই-উতরাই থাকতে পারে। বিচলিত না হ’য়ে ধীর-স্থিরভাবে কাজ-কর্ম করুন এবং সিদ্ধান্ত নিন।
(৪)    বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সাথে আজ গড়ে উঠতে পারে আপনার যোগাযোগ— সামাজিক বা পেশাগত সূত্রে। আশা করা যায়, এ যোগাযোগ ভবিষ্যৎ দিনগুলোর জন্য বিশেষ শুভ হবে। আকস্মিকভাবে আপনার হাতে কিছু টাকা চলে আসার সম্ভাবনা প্রবল। প্রযোজ্য জাতক-জাতিকা যাত্রা শুরু করতে পারেন প্রেম-প্রণয়ের পথে।
(৫)    নিজের সামর্থ্যের বা কৃতিত্বের তুলনায় অন্য কারো বিশেষ ভূমিকা বা তত্পরতা থাকতে পারে আজ কাজ-কর্মে আপনার সফলতা লাভের ক্ষেত্রে। প্রযোজ্য সূত্র ধরে হাতে চলে আসতে পারে কিছু পরিমাণ অর্থ। প্রেম-প্রণয়ের পথে চলার রাস্তাটি তেমন একটা অমসৃণ থাকবে না হয়তো আজ। বিদেশ-যাত্রার কাজে অগ্রগতি আসতে পারে।
(৬)    আরো অনেক বাধার মতো ঘন কুয়াশাও অন্যতম বাধা হয়ে উঠতে পারে আজ আপনার চলার পথে। যথাযথ পর্যায়ের সতর্কতা অবলম্বন না করলে, অসুখকর কিছু ঘটে যাওয়া মোটেও অসম্ভব নয়। যে কোনো প্রযোজ্য সূত্র ধরে অলৌকিক বা অতিপ্রাকৃতিক কোনো অভিজ্ঞতা লাভ করতে পারেন আজ আপনি।
(৭)    কাজ-কর্মের ক্ষেত্রে বিশেষ কোনো সফলতা লাভ করতে পারেন আজ আপনি; এ সাফল্য আপনাকে কেবল আনন্দিতই করবে না, লাভবানও ক’রে তুলবে। শিক্ষামূলক বা শিক্ষাসংশ্লিষ্ট যেকোনো কাজে সফলতার পরিমাণটা থাকবে হয়তো দর্শনীয় পর্যায়ে। যে-কোনো প্রযোজ্য সূত্র ধরে ঘটতে পারে কিছু অর্থলাভ। খানা-খাদ্য গ্রহণে সতর্ক থাকুন।
(৮)    আপনার আধ্যত্মিকতা বোধ বা চেতনা আরো বেশি শানিত হয়ে উঠতে পারে আজ। তবু, লক্ষ রাখুন, এ বোধ বা চেতনা আপনার নিজের বা অন্য কারো জন্য সংঘাতময় কোনো বিষয় হ’য়ে উঠতে না পারে। যান-বাহন ব্যবহারে বা চালনায় সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিন আজ। এমনকি রাস্তা-পথে চলাচলেও সাবধান থাকুন।
(৯)    কাজ-কর্মের ক্ষেত্রে সফলতা ছিনিয়ে নিয়ে আসা আজ সময়ের ব্যাপার মাত্র। তবে, শর্ত থাকে যে, যে কাজই আপনি করুন না কেন, আজ তা যেন পর্যাপ্ত ভালোবাসা এবং আগ্রহ নিয়ে করেন। অনাদরে অবহেলায় করা কাজে সফলতা অর্জনে ব্যর্থ হলে, সে দায় কোনোভাবেই আমার নয় কিন্তু।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন