খালেদার মেডিকেল রিপোর্ট আসেনি, জামিন শুনানি ১২ ডিসেম্বর

বণিক বার্তা অনলাইন

বিএনপি চেয়ারপারসন খালেদার জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন দাখিলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষকে আরও এক সপ্তাহ সময় দিয়েছে আপিল বিভাগ।
এই কারণে রাষ্ট্রপক্ষকে আগামী ১১ ডিসেম্বরের মধ্যে ওই প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়ে ১২ ডিসেম্বর বিষয়টি পরবর্তী আদেশের জন্য রেখেছেন সর্বোচ্চ আদালত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় বিচারকের আপিল বেঞ্চে বৃহস্পতিবার এই আদেশ দেয়।

রাষ্ট্রপক্ষ থেকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম দুই সপ্তাহ সময় চেয়ে জানান, খালেদার আরও কিছু পরীক্ষা বাকি রয়েছে। এ সময় হট্টগোল শুরু করেন খালেদার আইনজীবীরা।

এসময় আদালতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, এজে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ প্রমুখ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার জামিন শুনানিকালে ২৮ নভেম্বর তার স্বাস্থ্যগত প্রতিবেদন দেখতে চায় সর্বোচ্চ আদালত। এর জন্য এক সপ্তাহ সময় দেওয়া হয়। কিন্তু বিএসএমএমইউ কর্তৃপক্ষ গণমাধ্যমকে জানিয়েছে, খালেদা জিয়ার স্বাস্থ্যের রিপোর্ট তৈরি করতে পারেননি। তাই আজ তারা রিপোর্ট আদালতে জমা দিতে পারিনি। এ জন্য আদালতের কাছে সময় চাইছেন তারা।

২ ডিসেম্বর সোমবার হাসপাতাল কর্তৃপক্ষ আদালতের নির্দেশের কপি হাতে পান। পরদিন মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষ একটি মেডিকেল বোর্ড তৈরি করেন। বুধবার তারা রিপোর্ট তৈরি করার জন্য বৈঠক করেন। বৈঠক করলেও তারা রিপোর্ট তৈরি করতে পারেননি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন