নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের ল্যাবে বিস্ফোরণ, আহত ৬

বণিক বার্তা প্রতিনিধি নওগাঁ

নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটে ব্যবহারিক ক্লাসে রাসায়নিক দ্রব্যের বিস্ফোরণে ছয় ছাত্র আহত হয়েছে। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়। গতকাল বিকাল ৪টার দিকে নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের পরীক্ষাগারে দুর্ঘটনা ঘটে। আহতরা হলো কম্পিউটার বিভাগের ছাত্র টুটুল, নিয়ামুল, রাকিব, আতিকুর, শাহরিয়ার সাফি। তাদের সবার বয়স ১৭-১৮ বছরের মধ্যে।

কলেজ শিক্ষার্থী সূত্রে জানা গেছে, কম্পিউটার বিভাগের দ্বিতীয় শিফটের ৪১ জন শিক্ষার্থী কলেজের তৃতীয় তলায় পরীক্ষাগারে ব্যবহারিক ক্লাস করছিল। সময় সেখানে একটি গ্রুপে লবণ অ্যাসিডসংক্রান্ত পরীক্ষার সময় হঠাৎ করে একটি বিকারে বিস্ফোরণ ঘটে। এতে বিকারটি ফেটে গিয়ে দ্রবণ ছড়িয়ে ওই গ্রুপের ছয় ছাত্রের গায়ে গিয়ে পড়ে। পরে আহত অবস্থায় তাদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেয়া হয়। তবে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের বিকাল ৫টার দিকে সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নওগাঁ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মুনির আলী আকন্দ বলেন, ছয়জনের মধ্যে তিনজনের অবস্থা একটু বেশি খারাপ হওয়ায় তাদের রামেকে পাঠানো হয়েছে। ওই তিনজনের শরীরের ৩০ শতাংশ পুড়ে গেছে। আর বাকি তিনজন আশঙ্কামুক্ত।

নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফজলুল হক বলেন, পরীক্ষাগারে পরীক্ষার সময় বিকার বিস্ফোরণে অ্যাসিড দ্রবণ ছড়িয়ে ছাত্র আহত হয়েছে। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। আমাদের শিক্ষকরা তাদের সঙ্গে আছেন। বিস্ফোরণের পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন