যুবাদের সিরিজ জয়

ক্রীড়া প্রতিবেদক

তৌহিদ হূদয়ের সেঞ্চুরিতে শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ যুবারা। এটি তার টানা দ্বিতীয় সেঞ্চুরি। তৌহিদকে দারুণ সঙ্গ দেন অধিনায়ক আকবর আলী। এ দুজনের ব্যাটেই লংকানদের ২৬০ রানের সংগ্রহ অনায়াসে টপকে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

চট্টগ্রামে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৩ রানে সাজিদ হোসেনকে বিদায় করেন আমশি ডি সিলভা। ৩৭ রানে যেতে একই বোলারের শিকারে পরিণত হন মাহমুদুল হাসান জয় (১৪)। ভালো শুরু করে ইনিংস বড় করতে ব্যর্থ তানজিদ হাসান তামিম (২৬)। তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়া বাংলাদেশের ইনিংস মেরামতের দায়িত্ব নেন তৌহিদ। তবে তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি শাহাদাত হোসেন (২৩)। এরপর তৌহিদের সঙ্গে জুটি গড়েন আকবর। এ দুজনের জুটিতে আর ফিরে তাকাতে হয়নি বাংলাদেশকে। দলীয় ২৪১ রানে জয়ের কাছাকাছি গিয়ে ফিরেন তৌহিদ। কিন্তু ততক্ষণে তার নামের পাশে ১২০ বলে ৯ চার ও ৩ ছক্কায় ১১৫ রান। ৬০ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন আকবর।

টস জিতে ব্যাট করতে নামা লংকানদের হয়ে কেউ বড় ইনিংস খেলতে পারেননি। তবে একাধিক মাঝারি ইনিংসে লড়াকু সংগ্রহ করে সফরকারীরা। সর্বোচ্চ ৪৩ রান করেন গামাগে দিনুশা। ৩৭ রান করেন অভিষেক। তানজিম হাসান সাকিব নেন সর্বোচ্চ ৩ উইকেট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন