আজীবন সম্মাননা পাচ্ছেন রবার্ট ডি নিরো

ফিচার ডেস্ক

স্ক্রিন অ্যাক্টরস গিল্ড-আমেরিকান ফেডারেশন অব টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্টস আজীবন সম্মাননা দেবে হলিউড কিংবদন্তি রবার্ট ডি নিরোকে

দুবার অস্কারজয়ী রবার্ট ডি নিরো ২০২০ সালের ১৯ জানুয়ারি এক অনুষ্ঠানে পাবেন স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের আজীবন সম্মাননা। এটি হবে সংস্থাটির ২৬তম আয়োজন। সম্প্রতি স্ক্রিন অ্যাক্টরস গিল্ড তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে।

স্ক্রিন অ্যাক্টরস গিল্ড-আমেরিকান ফেডারেশন অব টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্টসের এ সর্বোচ্চ সম্মানের ৫৬তম প্রাপক হতে যাচ্ছেন নিরো। চলচ্চিত্রে অবদান ও মানবিক কর্মকাণ্ডের জন্য নিরোকে এ সম্মাননা দেয়া হবে।

স্ক্রিন অ্যাক্টরস গিল্ড প্রতি বছর অভিনয় শিল্পের শ্রেষ্ঠ আদর্শকে এগিয়ে নিতে যারা অবদান রাখছেন, তাদের আজীবন সম্মাননা দিয়ে থাকে।

আজীবন সম্মাননা প্রাপ্তির খবরে রবার্ট ডি নিরো তার প্রতিক্রিয়ায় বলেছেন, ‘অর্ধশতক ধরে আমি এ ইউনিয়নের সদস্য। স্ক্রিন অ্যাক্টরস গিল্ড থেকে এ সম্মাননা পাওয়ার খবরে আমি সম্মানিত বোধ করছি।

ট্যাক্সি ড্রাইভার, দ্য ডিয়ার হান্টার, সিলভার লিনিংস প্লেবুকের অভিনেতা রবার্ট ডি নিরো তার অভিনয় জীবনে অসংখ্য পুরস্কার ও সম্মাননা পেয়েছেন, যার মধ্যে আছে গোল্ডেন গ্লোব, দ্য সেসিল বি ডিমিলে অ্যাওয়ার্ড, প্রেসিডেনশিয়াল মেডাল অব ফ্রিডম, চ্যাপলিন অ্যাওয়ার্ড, আরো আছে দুটো অস্কার।

দ্য গডফাদার টু, রেজিং বুল এবং দি ইন্টার্নে নিরোর অভিনয়ের কথা স্মরণ করে স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের সভাপতি গ্যাব্রিয়েল কার্টেরিজ বলেছেন, তাদের সংস্থার সর্বোচ্চ সম্মাননাআমাদের প্রজন্মের অন্যতম সেরা প্রতিভার জন্য ঘোষণা করতে পেরে তিনি সম্মানিত। কার্টেরিজ আরো বলেন, ‘রবার্ট ডি নিরো একজন বিস্ময়কর দক্ষ ও গভীর অভিনেতা। তিনি যেসব চরিত্র নির্মাণ করেছেন, সেগুলো আমাদের কল্পনাকে মোহিত করেছে। তরুণ ভিটো করলিওনি মনের জ্বলন্ত নরক থেকে ক্ষুব্ধ ষাঁড় জেক ল্যামোট্টানিরো তার চরিত্রগুলো দিয়ে সবসময় আমাদের হূদয় স্পর্শ করেছেন এবং আবেগ ও বোঝাবুঝির নতুন দুনিয়ার দিকে আমাদের হূদয় ও মনকে উন্মুক্ত করেছেন।

 

সূত্র: ইন্ডিয়া টুডে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন