সাতক্ষীরায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

বণিক বাতা প্রতিনিধি

বণিক বার্তা প্রতিনিধি, সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়ার জালালাবাদে যৌতুকের জন্য স্ত্রী স্বপ্না মণ্ডলকে পিটিয়ে হত্যার দায়ে স্বামী রঞ্জন মণ্ডল (৩৭) কে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার (১৩নভেম্বর) দুপুর আড়াইটার দিকে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।

সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু, তালা উপজেলার বারাত গ্রামের নিমাই চন্দ্র দাশের মেয়ে স্বপ্না মণ্ডলের সাথে কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়নের তৈলকুপি গ্রামের রবিন মণ্ডলের ছেলে রঞ্জন মণ্ডলের বিয়ে হয়। রঞ্জন মণ্ডল যৌতুকের জন্য স্ত্রীকে প্রায়শই শারিরীক নির্যাতন করত। ২০১২ সালে ৯জুন পঞ্চাশ হাজার টাকা যৌতুকের জন্য নিজের বাড়িতে স্ত্রীকে পিটিয়ে হত্যা করে।

এঘটনায় নিহতের ভাই শিবপদ দাস বাদী হয়ে ৬ জনকে আসামি করে কলারোয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই গোলাম সরোয়ার মোল্যা তদন্ত শেষে আদালতে ২০১২ সালের ১২ জুলাই চার্জশিট দাখিল করে। আদালত ৯জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে হত্যাকাণ্ডটি সন্দেহাতীত ভাবে প্রমাণিত হলে আসামির বিরুদ্ধে বিচারক মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। তিনি আরো বলেন, রায়ের আগে থেকে জামিনে থাকা অবস্থায় স্বামী রঞ্জন মন্ডল আদালতে সে অনুপস্থিত ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন