তিন প্রান্তিকে লিন্ডে বিডির রাজস্ব বেড়েছে ১০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০১৯ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) লিন্ডে বাংলাদেশ লিমিটেডের মোট রাজস্ব আয় হয়েছে ৪২২ কোটি ৬৭ লাখ ১৬ হাজার টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ৩৮৪ কোটি ৩৫ লাখ ৬৩ হাজার টাকার রাজস্ব আয় করেছিল কোম্পানিটি। এ হিসাবে চলতি হিসাব বছর তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির রাজস্ব বেড়েছে ৩৮ কোটি ৩১ লাখ ৫৩ হাজার টাকা বা ৯ দশমিক ৯৭ শতাংশ।

আলোচ্য সময়ে লিন্ডে বিডির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮৫ কোটি ২৩ লাখ ৪২ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৭ কোটি ৩১ লাখ ১০ হাজার টাকা। শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫৬ টাকা ১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৪ টাকা ২৩ পয়সা।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির রাজস্ব আয় হয়েছে ১৩৯ কোটি ১৭ লাখ ৪৮ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২৩ কোটি ৪ লাখ ৭৪ হাজার টাকা। নিট মুনাফা হয়েছে ২৯ কোটি ২৯ লাখ ৭৪ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২০ কোটি ৮১ লাখ ১১ হাজার টাকা। ইপিএস হয়েছে ১৯ টাকা ২৫ পয়সা, আগের হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে যা ছিল ১৩ টাকা ৬৮ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৭৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে লিন্ডে বিডি। এ সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ৬৫ টাকা ৯৬ পয়সা। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়ায় ২৯৩ টাকা ৯০ পয়সা।

২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৪০ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ দেয় লিন্ডে বিডি। ওই হিসাব বছর শেয়ারহোল্ডারদের ২০০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশও দিয়েছিল তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন